পরীমনির বোট ক্লাব মামলায় অভিযোগ গঠনের আদেশ ১৮ মে

সাভারের ব্লোট ক্লাবে চিত্রনায়িকা পরীমনিকে ‘ধর্ষণচেষ্টা ও হত্যাচেষ্টার’ মামলায় ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদ, তুহিন সিদ্দিকী অমিসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি শেষে আদেশের জন্য ১৮ মে তারিখ নির্ধারণ করেছে আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2022, 07:58 AM
Updated : 19 April 2022, 07:58 AM

মঙ্গলবার ঢাকার ৯ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল বিচারক মোহাম্মদ হেমায়েত উদ্দিনের আদালতে এ মামলার অভিযোগ গঠনের শুনানি হয় বলে পরীমনির আইনজীবী নীলাঞ্জনা রিফাত সুরভী জানান।

তিনি বলেন, শুনানিতে আসামিদের আইনজীবীরা মামলা থেকে অব্যাহতি চান । আর রাষ্ট্রপক্ষ থেকে অভিযোগ গঠনের আর্জি জানানো হয়। উভয়পক্ষের কথা শুনে আদালত অভিযোগ গঠনের আদেশের দিন ঠিক করেন।

আবাসন ব্যবসায়ী নাসির মাহমুদ ঢাকা বোট ক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য ছিলেন। তবে গত ১৪ জুন মামলা হওয়ার পর তাকে বহিষ্কার করা হয়। মামলার অপর আসামি অমি ও শহিদুল আলমও বোট ক্লাবের সদস্য ছিলেন। তিন আসামিই এখরন জামিনে আছেন।

পরীমনি এদিন শুনানিতে এসেছিলেন স্বামী শরিফুল রাজকে সঙ্গে নিয়ে। আইনজীবী নীলঞ্জনা রিফাত সুরভীর সঙ্গে শুনানিতে অংশ নেন এ ট্রাইবুনালের পিপি সহিদুল ইসলাম ঢালী। আসামিপক্ষে ছিলেন এ এইচ ইমরুল কাউছারসহ কয়েকজন।

অভিযোগ গঠনের প্রস্তাবের বিরাধিতা করে আসামিদের আইনজীবীরা বলেন, মামলার এজাহারের সঙ্গে সাক্ষীদের ১৬১ ধারার জবানবন্দির কোনো মিল নেই। ধর্ষণের কোনো চেষ্টা করা হয়েছে বলে অভিযোগপত্রে উল্লেখ করেননি তদন্ত কর্মকর্তা।

আসামিদের অব্যাহতির আবেদনে বলা হয়, ‘ঊর্ধ্বতন এক পুলিশ কর্মকর্তার সঙ্গে সখ্যের কারণে’ নাসিরসহ অন্য আসামিদের বিরুদ্ধে এ মামলা করা হয়েছে।

ঢাকার পাশের বিরুলিয়ায় তুরাগ তীরে ঢাকা বোট ক্লাবে গতবছর ৮ জুন পরীমনি হেনস্তা হওয়ার অভিযোগ তোলার পর তা নিয়ে শোরগোল পড়ে যায়।

১৩ জুন রাতে পরীমনি এক ফেইসবুক পোস্টে লেখেন, “আমি শারীরিক নির্যাতনের শিকার হয়েছি। আমাকে রেপ এবং হত্যা করার চেষ্টা করা হয়েছে। আমি এর বিচার চাই।”

এই ঘটনায় প্রধানমন্ত্রীর কাছে বিচার চেয়ে লেখা এই পোস্ট দ্রুত সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

পোস্টটি দেওয়ার ঘণ্টা খানেক পর গুলশানে নিজের বাড়িতে সংবাদ সম্মেলন করে অভিযোগ জানান পরীমনি। পরদিন ধর্ষণচেষ্টা, হত্যাচেষ্টা ও মারধরের অভিযোগে সাভার মডেল থানায় মামলা করেন এই চিত্রনায়িকা।

মামলা দায়েরের পরই রাজধানীর উত্তরার এক নম্বর সেক্টরের ১২ নম্বর রোডের বাসা থেকে ব্যবসায়ী নাসির ও অমিকে গ্রেপ্তার করে মহানগর গোয়েন্দা পুলিশ।

তদন্ত শেষে সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) কামাল হোসেন ৭ সেপ্টেম্বর তিনজনকে আসামি করে আাদলতে অভিযোগপত্র দেন।

ওই ঘটনা নিয়ে আলোচনার মধ্যেই গতবছর ৪ অগাস্ট রাজধানীর বনানীর বাসা থেকে পরীমনিকে বিদেশি মদসহ গ্রেপ্তার করে র‍্যাব। ওই মামলায় গত ১ সেপ্টেম্বর তিনি জামিনে ছাড়া পান।

আরও খবর