জোড়া খুন: এক দিনের রিমান্ডে দামাল

রাজধানীর শাহজাহানপুরে গুলিতে নিহত মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপুসহ জোড়া হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার আরফান উল্লাহ দামালকে জিজ্ঞাসাবাদে এক দিনের হেফাজতে পেয়েছে গোয়েন্দা পুলিশ।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2022, 02:35 PM
Updated : 1 April 2022, 02:35 PM

শুক্রবার ঢাকার মহানগর হাকিম আদালতের বিচারক বেগম ইয়াসমিন আরা এ আসামিকে এক দিন রিমান্ডে নেওয়ার আদেশ দেন।

আদালতে মতিঝিল থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা উপপরিদর্শক মো. শওকত আলী জানান, এদিন মামলার তদন্তকারী সংস্থা ডিবি পুলিশ দামালকে আদালতে হাজির করে অস্ত্র আইনে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে।

গত বৃহস্পতিবার রাজধানীর কমলাপুর থেকে অস্ত্রসহ দামালকে গ্রেপ্তার করা হয় বলে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের মতিঝিল বিভাগের উপ কমিশনার রিফাত রহমান শামীম জানান।

দামালের কাছে একটি রিভলবার পাওয়া গেছে জানিয়ে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “টিপু হত্যার পরিকল্পনার সময় সে ছিল বলে প্রাথমিকভাবে জানা গেছে। আমরা এখন অস্ত্র মামলায় তাকে গ্রেপ্তার দেখাচ্ছি, রিমান্ডে নেওয়ার পর টিপু হত্যার সাথে তার সংশ্লিষ্টতা জানার চেষ্টা করা হবে।”

ঢাকার শাহজাহানপুরের আমতলী এলাকার রাস্তায় ২৪ মার্চ রাতে অস্ত্রধারীর গুলিতে নিহত হন আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু (৫৪)। তার মাইক্রোবাসের পাশে দাঁড়িয়ে গুলি ছোড়ে হেলমেটধারী আততায়ী।

ওই সময় গাড়ির কাছেই রিকশায় থাকা বদরুন্নেছা সরকারী মহিলা কলেজের শিক্ষার্থী সামিয়া আফনান প্রীতিও গুলিতে নিহত হন। আহত হন টিপুর গাড়ি চালক মুন্না।

মাত্র মিনিটখানেকের মধ্যে কাজ সেরে হামলাকারী সড়ক বিভাজক টপকে গুলি করতে করতে রাস্তার অন্য পাশে অপেক্ষায় থাকা একটি মোটরসাইকেলে উঠে পালিয়ে যান।

এ ঘটনায় টিপুর স্ত্রী ওয়ার্ড কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি শাহজাহানপুর থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে মামলা দায়ের করেন।

এর আগে ২৬ মার্চ রাতে বগুড়া থেকে শুটার মাসুম মোহাম্মদ ওরফে আকাশ নাম এ মামলায় প্রথম একজনকে গ্রেপ্তার করে ডিবি। ২৮ মার্চ তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। বর্তমানে আকাশ রিমান্ডে রয়েছে।

পুরনো খবর: