নীলা হত্যা মামলায় অভিযোগ গঠনের শুনানি ১৯ মে

প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ার জেরে ঢাকার সাভারে দশম শ্রেণির ছাত্রী নীলা রায় (১৪) হত্যা মামলায় অভিযোগ গঠনের শুনানির জন্য আগামী ১৯ মে ‍দিন ঠিক করেছে আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2022, 01:29 PM
Updated : 9 Feb 2022, 01:30 PM

মিজানুর রহমান

বুধবার ঢাকার পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফায়জুন্নেসা অভিযোগ গঠনের এই দিন ধার্য করেন।

এদিন আসামি মিজানুর রহমানকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। উচ্চ আদালত থেকে জামিনে থাকা সাকিব ও সেলিম পালোয়ানও এদিন আদালতে উপস্থিত ছিলেন।

সাকিবের পক্ষে আইনজীবী আরিফা আক্তার রেবা এবং সেলিমের দিল মাহফুজা পারভীন পূর্বশর্তে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তাদের জামিন মঞ্জুর করেন।  

অভিযোগ গঠনে শুনানির জন্য বুধবারই দিন থাকলেও প্রস্তুতি না থাকায় রাষ্ট্র ও আসামি পক্ষ সময় পেছাতে মৌখিক আবেদন জানান। এরপর বিচারক অভিযোগ গঠনের শুনানির জন্য নতুন দিন ঠিক করেন।

মানিকগঞ্জ জেলার বালিরটেক এলাকার নারায়ণ রায়ের মেয়ে নীলা সাভার পৌর এলাকার ব্যাংক কলোনির অ্যাসেড স্কুলের দশম শ্রেণিতে পড়তেন। পৌর এলাকার কাজিমুকমাপাড়ায় এক বাড়িতে তার পরিবার ভাড়া থাকত।

মামলায় অভিযোগ করা হয়, নীলাকে প্রায় দেড় বছর ধরে প্রেমের প্রস্তাব দিয়ে উত্ত্যক্ত করে আসছিলেন ব্যাংক কলোনি এলাকার মিজানুর। তাতে রাজি না হওয়ায় ২০২০ সালের ২০ সেপ্টেম্বর নীলাকে সে ছুরি মেরে হত্যা করে।

নীলার বাবা নারায়ণ চন্দ্র রায় পরদিন মিজানুর রহমান, তার বাবা আব্দুর রহমান ও মা নাজমুন নাহার সিদ্দিকাকে আসামি করে সাভার থানায় হত্যা মামলা দায়ের করেন।

তবে মামলার তদন্ত কর্মকর্তা এই হত্যাকাণ্ডের সঙ্গে সংশ্লিষ্টতা পাওয়া যায়নি জানিয়ে মিজানুরের বাবা-মায়ের নাম বাদ দিয়ে তিনজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এরপর মামলাটি বদলি হয়ে ঢাকার জেলা ও দায়রা জজ আদালতে আসে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক