র‌্যাংক ব্যাজ পেলেন পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত আইজিরা

আতিরিক্ত মহাপরিদর্শক হিসাবে পদোন্নতি পাওয়া ছয় কর্মকর্তাকে র‌্যাংক ব্যাজে পরিয়ে দিয়ে তাদের জনগণের কল্যাণে আরও নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করার আহ্বান জানিয়েছেন আইজিপি বেনজীর আহমেদ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2022, 02:03 PM
Updated : 23 Jan 2022, 02:03 PM

রোববার বিকালে পুলিশ সদর দপ্তরের ‘হল অব প্রাইডে’এক অনুষ্ঠানে তাদের র‌্যাংক ব্যাজ পরিয়ে দেওয়া হয় বলে পুলিশ সদর দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এই ছয় কর্মকর্তারা হলেন, পুলিশ হেডকোয়ার্টার্সের আবু হাসান মুহম্মদ তারিক, পিবিআইয়ের প্রধান বনজ কুমার মজুমদার, পুলিশের বিশেষ শাখার প্রধান মো. মনিরুল ইসলাম, বরিশাল মহানগর পুলিশের কমিশনার মো. শাহাবুদ্দিন খান, শিল্পাঞ্চল পুলিশের প্রধান মো. মাহাবুবর রহমান এবং ময়মনসিংহ রেঞ্জের মো. হারুন অর রশিদ।

শনিবার তাদের সঙ্গে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের পরিচালক হাসান উল হায়দারও আতিরিক্ত মহাপরিদর্শক হিসাবে পদোন্নতি পেয়েছেন। তবে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় তিনি অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেনি।

আইজিপি বেনজীর আহমেদ এবং অতিরিক্ত আইজি মো. মইনুর রহমান চৌধুরী অনুষ্ঠানে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন।

পদোন্নতিপ্রাপ্তদের উদ্দেশে আইজিপি বলেন, “পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের মধ্য দিয়ে আপনারা পুলিশের সর্বোচ্চ পদে পদোন্নতি পেয়েছেন। পুলিশ বাহিনী থেকে আপনাদের আর কিছু পাওয়ার নেই। এখন শুধু দেওয়ার পালা। আপনারা এখন দেশ ও জনগণ এবং পুলিশ বাহিনীর জন্য কাজ করবেন।”

পুলিশের কাছে মানুষের প্রত্যাশা যে অনেক, সে কথা তুলে ধরে আইজিপি বলেন, “মানুষের প্রত্যাশা পূরণে নিজেদের অতিক্রম করে তাদেরকে সেবা দিতে হবে।”

পুলিশ সদর দপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ পুলিশের ইতিহাসে এবারই প্রথম র‌্যাংক ব্যাজ পরানোর অনুষ্ঠানে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের সাথে তাদের স্ত্রীরাও উপস্থিত ছিলেন।