মুরাদ কোথায় থাকবেন, সেটা তার ব্যাপার: স্বরাষ্ট্রমন্ত্রী

মন্ত্রিত্ব ও দলীয় পদ হারানো মুরাদ হাসানের বিরুদ্ধে এক অভিযোগের তদন্তে পুলিশ নামলেও তার বিদেশযাত্রা আটকানোর কোনো পরিকল্পনা এখনও সরকারের নেই।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2021, 11:01 AM
Updated : 9 Dec 2021, 11:01 AM

তোপের মুখে থাকা মুরাদ বিদেশ চলে যাচ্ছেন বলে খবর ছড়ানোর প্রেক্ষাপটে বৃহস্পতিবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের এই ভাষ্য আসে।

সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, “এগুলো (মুরাদের বিদেশ যাওয়ার খবর) আমার জানা নেই। উনি বিদেশ যাবেন, নাকি স্বদেশে থাকবেন, সেটা তার ব্যাপার। এ ব্যাপারে আমাদের কিছু বলার নেই।”

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নাতনিকে নিয়ে বর্ণ ও নারীর প্রতি বিদ্বেষমূলক মন্তব্য, চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে টেলিফোনে অশালীন আচরণ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেত্রীদের নিয়ে অশালীন বক্তব্যের জন্য সম্প্রতি ব্যাপক সমালোচনায় পড়েন তথ্য প্রতিমন্ত্রী মুরাদ।

এই পরিস্থিতিতে গত সোমবার সড়ক পরিবহনমন্ত্রী ও আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, মুরাদকে পদত্যাগ করতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরদিন মুরাদ পদত্যাগপত্র জমা দিলেও তিনি কোথায় রয়েছেন, সেই হদিস মেলেনি। তবে ফেইসবুকে পোস্ট দিয়ে নিজের আচরণের জন্য প্রধানমন্ত্রীর কাছে ক্ষমা চেয়েছেন তিনি।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগকর্মীদের নিয়ে অবমাননাকর বক্তব্যের অভিযোগে মুরাদের বিরুদ্ধে মঙ্গলবার শাহবাগ থানায় অভিযোগ করেন এক ছাত্রলীগ নেতা।

তার ওই অভিযোগ সাধারণ ডায়েরি (জিডি) হিসেবে নিয়ে তার তদন্ত শুরু করেছে বলে বুধবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের অতিরিক্ত উপ কমিশনার হারুন অর রশিদ।

খালেদা জিয়ার নাতনিকে নিয়ে মন্তব্যের জন্য মুরাদের বিরুদ্ধে মামলা করার হুমকি দিয়েছে বিএনপি সমর্থক আইনজীবীরাও।

এদিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ পাঠানোর বিষয়ে কোনো অগ্রগতি রয়েছে কি না, সাংবাদিকরা তাও জানতে চান স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে।

জবাবে তিনি বলেন, এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের করণীয় বিষয়ে আইন মন্ত্রণালয় থেকে ‘কিছু’ আসেনি।

আইনমন্ত্রী আনিসুল হক ইতোমধ্যে বলেছেন, এ বিষয়ে আইনি দিক খতিয়ে দেখছেন তিনি। ‘কিছু দিনের’ মধ্যে সিদ্ধান্ত জানাবেন।

অসুস্থ খালেদা জিয়া বর্তমানে ঢাকার এভার কেয়ার হাসপাতালে ভর্তি রয়েছেন।