সেনাপ্রধানের সঙ্গে ফিলিস্তিনি রাষ্ট্রদূতের সাক্ষাৎ

বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2021, 07:01 PM
Updated : 8 Dec 2021, 07:01 PM

রাষ্ট্রদূত রামাদান বুধবার সেনাবাহিনী সদর দপ্তরে যান বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর-আইএসপিআর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

এতে বলা হয়, “সাক্ষাৎকালে তারা কুশল বিনিময় করেন এবং দু’দেশের সেনাবাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ও ভবিষ্যৎ অগ্রগতির বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।”

আইএসপিআর জানায়, ফিলিস্তিনের সাতজন ক্যাডেট বাংলাদেশ মিলিটারি একাডেরিতে প্রশিক্ষণরত রয়েছেন। ১২ ডিসেম্বর তারা কমিশন লাভ করবেন।

সেন্ট্রাল ওয়ার্কশপ পরিদর্শনে সেনাপ্রধান

আইএসপিআর জানিয়েছে, সেনাবাহিনী প্রধান জেনারেল শফিউদ্দিন বুধবার ঢাকা সেনানিবাস ৯০১ সেন্ট্রাল ওয়ার্কশপ ইএমই পরিদর্শন এবং নবনির্মিত তিনটি স্থাপনা উদ্বোধন করেন।

তিনটি স্থাপনার মধ্যে রয়েছে লাইট ভেহিক্যাল রিপেয়ার শেড, ইউএন শেডও মডার্ন ইলেকট্রনিক্স ল্যাব।

আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়,  “নবনির্মিত লাইট ভেহিক্যাল রিপেয়ার শেডে আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীতে ব্যবহৃত সকল ধরনের হালকা যানবাহন, ইউএন শেডে জাতিসংঘের শান্তিরক্ষা মিশন সংশ্লিষ্ট যানবাহন ও সরঞ্জামাদি মেরামত করা হবে।

“মডার্ন ইলেকট্রনিক্স ল্যাব একটি স্বয়ংসম্পূর্ণ আধুনিক মানের ল্যাব যেখানে বাংলাদেশ সেনাবাহিনীতে ব্যবহৃত সাঁজোয়া যানবাহন এবং ফায়ারিং ও কমিউনিকেশন সরঞ্জামাদিতে ব্যবহৃত প্রিন্টেড সার্কিট বোর্ডসমূহের ক্রটি নির্ণয় ও মেরামত সম্ভব হবে।”