তিতাস গ্যাসের কর্মকর্তা ও স্ত্রীর বিরুদ্ধে মামলা

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির এক কর্মী ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Dec 2021, 01:09 PM
Updated : 6 Dec 2021, 01:09 PM

সোমবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক ফেরদৌস রহমান বাদী হয়ে সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলাটি করেন বলে জনসংযোগ কর্মকর্তা মুহাম্মদ আরিফ সাদেক জানান।

মামলায় তিতাস গ্যাসের বিক্রয় সহকারী সৈয়দ আয়েজ উদ্দিন আহাম্মদ ও তার স্ত্রী শাহানা বিলকিসকে আসামি করা হয়।

এজাহারে অভিযোগ করা হয়, একে অপরের সহায়তায় জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ এক কোটি তিন লাখ ৩০ হাজার টাকা মূল্যের সম্পত্তি অর্জন করে দখলে রেখে ভোগদখল করছেন তারা।

দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪ এর ২৭(১) ধারা, দণ্ডবিধির ১০৯ ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন- ২০১২ এর ৪(২) ধারায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

২০১৯ সালের ২ এপ্রিল শাহানা বিলকিসকে নিজের ও তার ওপর নির্ভরশীল ব্যক্তিবর্গের স্বনামে/বেনামে অর্জিত সম্পদের হিসাব চেয়ে নোটিস দেয় দুদক। এরপর একই বছরের ৬ মে সম্পদ বিবরণী দাখিল করেন তিন।

এই সম্পদ বিবরণী যাচাই-যাছাই করার কথা উল্লেখ করে মামলায় বলা হয়, “শাহানা বিলকিস তার স্বামী সৈয়দ আয়েজ উদ্দিনের অবৈধ উপায়ে অর্জিত সম্পত্তিকে বৈধ করার অসৎ উদ্দেশ্যে একে অপরের সহায়তায় জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ এক কোটি তিন লাখ ৩০ হাজার টাকা মূল্যের সম্পত্তি দখলে রেখেছেন।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক