রাজধানীতে অস্ত্রসহ দুই জন গ্রেপ্তার, চাঁদাবাজির অভিযোগ

রাজধানীর পল্টন থেকে একটি বিদেশি পিস্তলসহ দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে, যাদের বিরুদ্ধে চাঁদাবাজি ও সন্ত্রাসী কার্যকলাপের অভিযোগ থাকার কথা জানিয়েছে র‌্যাব।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2021, 01:23 PM
Updated : 3 Dec 2021, 01:23 PM

তারা হলেন, মো.মেহেদী আলম (৩২) ও মো. যুবরাজ খান (৩২)।

শুক্রবার ভোরে পল্টনের একটি বাসা থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানান র‌্যাব-৩ এর সহকারী পুলিশ সুপার ফারজানা হক।

তিনি জানান, পল্টন, মতিঝিল, শাহজাহানপুর ও তার আশপাশের এলাকায় মেহেদীর নেতৃত্বে সন্ত্রাসী কার্যকলাপের অভিযোগ পাওয়ার পর র‌্যাব গোয়েন্দা নজরদারি বাড়িয়ে তাদেরকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, দুই রাউণ্ড গুলি, তিনশ ইয়াবা, একটি কুড়াল, একটি চাপাতি, পাঁচটি ছুরি, একটি হাতুড়িসহ চাঁদা আদায়ের রশিদ উদ্ধারের দাবি করেছে র‌্যাব।

অভিযানের সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মেহেদীর আরও সঙ্গী পালিয়ে যায় বলে জানান র‌্যাব কর্মকর্তা ফারজানা।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা পল্টন, মতিঝিল, শাহজাহানপুর ও আশপাশ এলাকায় আধিপত্য বিস্তার, মাদক কারবারি নিয়ন্ত্রণ, চাঁদাবাজি ও সন্ত্রাসী কার্যকলাপের কথা স্বীকার করেছে।

“তারা অস্ত্রের ভয় দেখিয়ে ব্যবসায়ীদের নিকট থেকে চাঁদা আদায় এবং সাধারণ জনগণকে নির্যাতন ও হয়রানি করত,” যোগ করেন তিনি।

পাশাপাশি পুলিশের পরিচয় দিয়ে রাস্তায় পথচারীদের আটক করে মোবাইল ফোন, মানিব্যাগসহ মূল্যবান জিনিসপত্র ছিনতাইয়ের অভিযোগও রয়েছে তাদের বিরুদ্ধে বলে জানান এএসপি ফারজানা।

তিনি বলেন, মেহেদী ‘মিথিলা এন্টারপ্রাইজের’ নামে পল্টন এলাকায় মটরসাইকেল রাখার জন্য চাঁদা আদায় করত। তার কাছে ১০টি বিভিন্ন রকমের সিল পাওয়া যায়, যা দিয়ে ভুয়া নথি তৈরি করে সে সাধারণ জনগণকে হয়রানি করত।

বিভিন্ন থানায় তাদের বিরুদ্ধে অস্ত্রসহ পাঁচটি মামলা রয়েছে বলে তিনি জানান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক