সমকালের সম্পাদক বদল

দৈনিক পত্রিকা সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি ইস্তফা দিলে তার জায়গায় দায়িত্ব নিয়েছেন জ্যেষ্ঠ সাংবাদিক মোজাম্মেল হোসেন মঞ্জু।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2021, 06:35 PM
Updated : 1 Dec 2021, 06:41 PM

নতুন ভারপ্রাপ্ত সম্পাদক মোজাম্মেল হোসেন সবশেষ সমকালের কনটেন্ট কনসালট্যান্ট হিসেবে কাজ করছিলেন।

বুধবারই বদল এসেছে ঢাকা থেকে প্রকাশিত পত্রিকাটির প্রিন্টার্স লাইনে। এদিন থেকে ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে মোজাম্মেল হোসেনের নাম ছাপা হচ্ছে।

ভারপ্রাপ্ত সম্পাদক ছাড়াও সমকালের বার্তা সম্পাদক থেকে সম্প্রতি পদোন্নতি পেয়ে সহযোগী সম্পাদক হওয়া মশিউর রহমান টিপুও পদত্যাগ করেছেন। তিনিও মঙ্গলবার সহকর্মীদের কাছ থেকে বিদায় নিয়ে অফিস ছাড়েন।

মুস্তাফিজ শফি গত মঙ্গলবার সর্বশেষ অফিস করেছেন। তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমি গতকাল (মঙ্গলবার) পদত্যাগপত্র জমা দিয়েছি এবং ওইদিনই গৃহীত হয়েছে।“

পদত্যাগের কারণ জানতে চাইলে তিনি বলেন, “সমকাল ম্যানেজমেন্টের চাহিদামত কাজ করতে পারছিলাম না বলে পদত্যাগ করেছি।”

মুস্তাফিজ শফি বাংলাদেশের মুদ্রিত সংবাদপত্রগুলোর সম্পাদকদের একটি অংশের সংগঠন সম্পাদক পরিষদের কোষাধ্যক্ষ।

১৯৮৮ সালে সাপ্তাহিক সিলেট সংবাদ ও লন্ডনের সাপ্তাহিক সুরমায় লেখালেখির মধ্য দিয়ে সাংবাদিকতা শুরু করেন মুস্তাফিজ শফি। কাজ করেছেন প্রথম আলো, কালের কণ্ঠ, আমার দেশে।

সমকালের নতুন ভারপ্রাপ্ত সম্পাদক মোজাম্মেল হোসেনের সাংবাদিকতার শুরু ১৯৬৯ সালে সাপ্তাহিক যুগবাণী পত্রিকার মাধ্যমে।

মুক্তিযুদ্ধের সময় মুজিবনগর থেকে প্রয়াত বজলুর রহমানের সম্পাদনায় প্রকাশিত সাপ্তাহিক 'মুক্তিযুদ্ধ' পত্রিকার সহকারী সম্পাদক ছিলেন তিনি। পরে তিনি দৈনিক ভোরের কাগজের বার্তা সম্পাদক, প্রথম আলোর বার্তা সম্পাদক ও উপসম্পাদক, সমকালের উপ সম্পাদক হিসেবে কাজ করেন। দৈনিক আমাদের সময় ও সকালের খবর পত্রিকার সম্পাদকও ছিলেন তিনি।