সংক্রমণ বাড়লে আবার স্কুল বন্ধ হয়ে যাবে: প্রধানমন্ত্রী

আবারও যে মহামারীর নতুন ঢেউ আসতে পারে, সে বিষয়ে সতর্ক করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনাভাইরাসের সংক্রমণ আবার বেড়ে গেলে স্কুলও ফের বন্ধ করে দিতে হবে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2021, 01:18 PM
Updated : 1 Dec 2021, 01:18 PM

বুধবার বাংলাদেশ শিশু একাডেমিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে যুক্ত হয়ে এ বিষয়ে কথা বলেন তিনি।

শিক্ষার্থীদের টিকার আওতায় আনতে সরকারের নেওয়া নেওয়া পদক্ষেপের প্রসঙ্গ ধরে শেখ হাসিনা সতর্ক করেন, মহামারীর প্রকোপ একেবারে শেষ হয়ে যায়নি।

“আবার নতুন আরেকটা ওয়েভ আসছে। কাজেই এটা মাথায় রেখে… যে কোনো সময় যদি বিস্তার লাভ করে, আবার কিন্তু স্কুল সব বন্ধ হয়ে যাবে।”

করোনাভাইরাস মহামারীর মধ্যে দীর্ঘদিন বন্ধ থাকার পর শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার কথা মনে করিয়ে দিয়ে নিরাপদ সড়কের আন্দোলনে থাকা শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান জানান শেখ হাসিনা।

ওসমানী স্মৃতি মিলনায়তনে এ অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলাম, বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনাম, জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান উপস্থিত ছিলেন।  

আরও পড়ুন