আন্দোলনরত শিক্ষার্থীদের মাঝ থেকে যুবক গ্রেপ্তার, জাল টাকা উদ্ধার

রাজধানীর ধানমণ্ডি ২৭ নম্বরে নিরাপদ সড়কের দাবিতে অন্দোলনরত এক ছাত্রীর কাছ থেকে বিকাশ নম্বর চাওয়ার পর এক যুবককে আটক করা হয়েছে; যার কাছে জাল টাকা এবং কিছু ইনজেকশনও পেয়েছে পুলিশ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2021, 03:45 PM
Updated : 28 Nov 2021, 04:14 PM

রোববার দুপুরে আটক হাফিজুর রহমান নামের ৩০-৩২ বছরের ওই যুবকের আচরণ ‘রহস্যজনক’ বলে দাবি পুলিশের।

পুলিশ জানায়, ধানমণ্ডি ২৭ নম্বরে হাফিজুর অন্দোলনরত এক ছাত্রীর কাছে বারবার বিকাশ নম্বর চায়। বিষয়টি গোয়েন্দাদের নজরে আসলে তাকে আটক করা হয়।

শিক্ষার্থী না হয়েও আন্দোলনকারী ছাত্র-ছাত্রীদের সঙ্গে কর্মসূচিতে অংশ নেওয়া এবং বারবার বিকাশ নম্বর কেন চাওয়া হয়েছে তা জানার চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন নগরীর তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার মৃত্যুঞ্জয় দে সজল।

ওই ছাত্রী বৃহস্পতিবার আন্দোলনের সময় ৯ দফা দাবি উত্থাপন করেছিল।

নটর ডেম কলেজের শিক্ষার্থীর মৃত্যুর প্রতিবাদে, নিরাপদ সড়ক ও হাফ ভাড়ার দাবিতে রাজধানীর বিভিন্ন এলাকায় শিক্ষার্থীরা আন্দোলন করছে।

অতিরিক্ত উপ পুলিশ কমিশনার সজল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, ওই ব্যক্তিকে আটকের পর তার কাছে বেশ কিছু জাল টাকা এবং ইনজেকশন পাওয়া যায়।

“সে কখনও নিজেকে ডাক্তার কখনও মেডিকেল কর্মী পরিচয় দেন। তার কথাবার্তা বেশ অসংলগ্ন। তাকে আমরা থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করছি।”

যে ছাত্রীর কাছে বিকাশ নম্বর চেয়েছে তাকে বাবাসহ থানায় ডেকে আনা হয়েছে জানিয়ে তিনি বলেন, “জানার চেষ্টা করা হচ্ছে হাফিজুর তার কাছে কেন বিকাশ নম্বর চেয়েছিল এবং তাদের পূর্ব পরিচিত কিনা।”

বৃহস্পতিবারও তাকে ২৭ নম্বরে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে দেখা গিয়েছিল জানিয়ে পুলিশ কর্মকর্তা সজল জানান, রোববার তাকে আটকের সময় শিক্ষার্থীরাই বলেছে তাকে বৃহস্পতিবার এই এলাকায় দেখা গেছে এবং সে নিজেকে ডাক্তার পরিচয় দিয়েছিল।

“কেন সে নকল টাকা, ইনজেকশন নিয়ে এসেছিল এবং বিকাশ নম্বর কেন চেয়েছিল এ ব্যাপারে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।”

গত ২৪ নভেম্বর গুলিস্তানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার গাড়ির ধাক্কায় নাঈম হাসান (১৮) নামে নটর ডেম কলেজের এক শিক্ষার্থী মারা যান। এই ঘটনার পর রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিভিন্ন দাবিতে রাস্তায় আন্দোলনে নামে। রোববারও এর ধারাবাহিকতা ছিল।

আরও পড়ুন

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক