গাজীপুর সিটির প্যানেল মেয়রের তালিকা হচ্ছে

আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত মোহাম্মদ জাহাঙ্গীর আলমের মেয়র পদ থাকা না থাকা নিয়ে আলোচনার মধ্যেই গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালনের জন্য তিনজনের প্যানেল গঠন করছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2021, 09:59 AM
Updated : 25 Nov 2021, 10:20 AM

স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম বৃহস্পতিবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে এ তথ্য জানান। তবে গাজীপুর সিটির কাউন্সিলরদের মধ্যে কোন তিনজন প্যানেলে আসছেন, তা তিনি বলেননি। 

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের শহীদদের নিয়ে বিতর্কিত মন্তব্যের জন্য গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীরকে গত ১৯ নভেম্বর দল থেকে বহিষ্কার করে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

জাহাঙ্গীর ছিলেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। যুগ্ম সাধারণ সম্পাদক আতাউল্লাহ মণ্ডলকে বৃহস্পতিবার সেখানে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়ার কথা জানানো হয় আওয়ামী লীগের পক্ষ থেকে।

২০১৮ সালে গাজীপুর সিটি করপোরশেন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে দলীয় প্রতীকে মেয়র নির্বাচিত হয়েছিলেন জাহাঙ্গীর। দল থেকে বহিষ্কৃত হওয়ায় এখন তিনি মেয়র পদে থাকতে পারেন কি না, সেই আলোচনা চলছে গত কয়েক দিন ধরে।

প্যানেল মেয়র নির্বাচনের প্রক্রিয়া মেয়র পদ থেকে জাহাঙ্গীরকে অপসারণের উদ্যোগের অংশ কি না- এ প্রশ্নে মন্ত্রী তাজুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “প্যানেল মেয়র সব জায়গায়ই থাকে। মেয়র যদি না থাকে বা ছুটিতে যায় বা মেয়র যদি দায়িত্ব পালনে অক্ষম হয়, তাহলে কাজ চালানোর জন্য মেয়র থাকতে হবে। মেয়র না থাকলে দায়িত্ব দেবেন কাকে? সেজন্য আইন অনুযায়ী মন্ত্রণালয় প্যানেল গঠন করেছে।”

জাহাঙ্গীর মেয়র পদ থাকবে কি-না এ প্রশ্নে সোমবার ঢাকায় এক অনুষ্ঠানে স্থানীয় সরকারমন্ত্রী জানিয়েছিলেন, দুয়েক দিনের মধ্যে তারা এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন

আরও পড়ুন: