দুর্নীতি মামলায় জিকে শামীমের মায়ের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

অবৈধ সম্পদ অর্জনের মামলায় এসএম গোলাম কিবরিয়া শামীম ওরফে জিকে শামীমের মা আয়েশা আক্তারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Nov 2021, 12:34 PM
Updated : 16 Nov 2021, 12:34 PM

শামীম এবং তার মা আয়েশা আক্তারের বিরুদ্ধে দুদকের দেওয়া অভিযোগপত্র গ্রহণ করে ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ কেএম ইমরুল কায়েশ মঙ্গলবার এই আদেশ দেন।

এ মামলায় আয়েশা আক্তার পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আগামী ১৫ ডিসেম্বর গ্রেপ্তার সংক্রান্ত প্রতিবেদন দাখিলের তারিখ রেখেছেন তিনি।

দুদকের কোর্ট ইন্সপেক্টর আমিনুল ইসলাম জানান, কারাগারে থাকা জিকে শামীমকে এদিন শুনানির সময় আদালতে হাজির করা হয়।

২৯৭ কোটি ৮ লাখ ৯৯ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ২০১৯ সালের ২১ অক্টোবর শামীম ও তার মা আয়েশা আক্তারের বিরুদ্ধে এই মামলা করেন দুদকের উপ-পরিচালক মো. সালাহউদ্দিন।

চলতি বছরের শুরুর দিকে এ মামলায় তাদের দুজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়। শামীমের বিরুদ্ধে মাদক, মুদ্রা পাচার ও অস্ত্র আইনেইও তিনটি মামলা রয়েছে।

ঢাকায় জুয়াবিরোধী অভিযানের মধ্যে ২০১৯ সালের ২০ সেপ্টেম্বর জি কে শামীমকে সাত দেহরক্ষীসহ গ্রেপ্তার করে র‍্যাব।

সেদিন গুলশানের নিকেতনে জি কে শামীমের অফিসে কয়েক ঘণ্টার অভিযানে প্রায় দুই কোটি টাকা, পৌনে দুইশ কোটি টাকার এফডিআর, আগ্নেয়াস্ত্র ও মদ পাওয়ার কথা জানায় র‌্যাব।

যুবলীগের সমবায় সম্পাদক পরিচয়ে ঠিকাদারি ব্যবসা চালিয়ে আসা শামীমের বিরুদ্ধে সেসময় টেন্ডারবাজি-চাঁদাবাজির অভিযোগ করা হয়।

তার মালিকানাধীন জিকেবি অ্যান্ড কোম্পানি প্রাইভেট লিমিটেডের হাতে গণপূর্ত অধিদপ্তরের ৫৩টি প্রকল্প ছিল। এসব প্রকল্পের চুক্তিমূল্য চার হাজার ৫৫০ কোটি ৬৫ লাখ টাকা।

আরও পড়ুন: