শিল্পে ‘স্থিতিশীলতা’ বিরাজ করছে: ওয়ালটন হাই-টেক এমডি

বাংলাদেশের রাজনীতি, শিল্পসহ সবখানে স্থিতিশীলতা বিরাজ করছে বলে মন্তব্য করেছেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী গোলাম মুর্শেদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Oct 2021, 05:20 PM
Updated : 31 Oct 2021, 05:20 PM

‘স্বাধীনতার ৫০ বছর: দিনবদলে ৫০ নারী অগ্রদূত’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শনিবার রাজধানীর এফবিসিসিআই আইকন অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করে উইমেন এন্ট্রাপ্রিনিওয়ার্স নেটওয়ার্ক ফর ডেভেলপমেন্ট এসোসিয়েশন (ওয়েন্ড)।

রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গোলাম মুর্শেদ বলেছেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার চৌকস নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তার কারণেই রাজনীতি, শিল্পখাতসহ সবখানে স্থিতিশীলতা বিরাজ করছে। তিনি ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করার লক্ষ্য নিয়েছেন। সে লক্ষ্য অর্জনের পথে সাসটেইনেবল ডেভেলপমেন্ট প্রোগ্রেস অ্যাওয়ার্ড পেয়েছেন।

“সরকার কি করবে, শুধু সেদিকে না তাকিয়ে যার যার অবস্থান থেকে আমরা নিজেরা যদি কিছু করি, সেটাই সফলতা। তাহলেই দেশ এগিয়ে যাবে। স্বনির্ভর বাংলাদেশ হবে।”

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, “একজন নারীর সবচেয়ে বড় পরিচয় তিনি একজন মানুষ। নারীর পথে অনেক বাধা, যা তাকে নিজ শক্তি ও যোগ্যতায় জয় করতে হয়। পৃথিবীর যত সম্ভাবনা আছে তার বাস্তবায়ন করতে হলে পুরুষের পাশাপাশি নারীকে এগিয়ে আনতেই হবে। বঙ্গবন্ধু সেই বৈষম্যহীন সমাজ তৈরি করার চেষ্টা করেছিলেন।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। সম্মানিত অতিথিদের মধ্যে ছিলেন এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দীন, ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের পরিচালক তাহমিনা আফরোজ তান্না, জায়ান্ট টেক্সটাইলের পরিচালক শারমিন ইসলাম। সভাপতিত্ব করেন ওয়েডের সভাপতি নাদিয়া বিনতে আমিন।

গোলাম মুর্শেদ বলেন, “আশা করছি ভবিষ্যতে উইমেন এন্ট্রাপ্রিনিওয়ার্স নেটওয়ার্ক ফর ডেভেলপমেন্ট এসোসিয়েশন নারী উদ্যোক্তাদের নিয়ে বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট (বিগ) এর মতো প্রোগ্রাম করবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক