সিলেটের কলেজছাত্র রাহাত হত্যার প্রধান আসামি কুষ্টিয়ায় গ্রেপ্তার

সিলেটের দক্ষিণ সুরমা কলেজের শিক্ষার্থী আরিফুল ইসলাম রাহাতকে হত্যার অভিযোগে একই কলেজের আরেক শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ- সিআইডি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2021, 10:14 AM
Updated : 27 Oct 2021, 10:14 AM

সিআইডির এলআইসি শাখার একটি দল মঙ্গলবার কুষ্টিয়া জেলার দৌলতপুর থানার একটি  চর এলাকায় অভিযান চালিয়ে শামসুদ্দোহা সাদী নামে ২৩ বছর বয়সী ওই তরুণকে গ্রেপ্তার করে।

বুধবার সিআইডির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সিআইডির বিশেষ সুপার মুক্তা ধর জানান, গত ২১ অক্টোবর দুপুরে দক্ষিণ সুরমা সরকারি কলেজের বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী আরিফুল ইসলাম রাহাতকে (১৮) ছুরি মেরে হত্যা করেন সাদী। কলেজ গেইটের মাত্র ১০ গজ দূরে ওই হত্যাকাণ্ড ঘটে।

এ ঘটনায় রাহাতের চাচা শফিকুল ইসলাম দক্ষিণ সুরমা থানায় একটি মামলা করেন। শামসুদ্দোহা সাদীসহ তিনজনের নাম উল্লেখ করে আরও পাঁচ থেকে সাতজন সেখানে অজ্ঞাতনামা আসামি করা হয়।

ওই হত্যাকাণ্ডের প্রতিবাদে এবং হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে কলেজের শিক্ষার্থীদের আন্দোলনে নামলে কর্তৃপক্ষ অনির্দিষ্টকালের জন্য কলেজ বন্ধ ঘোষণা করে।

মুক্তা ধর বলেন, “প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যার দায় স্বীকার করেছে সাদী। তারা একই ক্লাসের ছাত্র হলেও সাদী বয়সে রাহাতের চেয়ে বড়। তাই সে চাইছিল রাহাত তাকে সিনিয়র হিসেবে সম্মান করুক। এ নিয়ে তাদের মধ্যে বিবাদ তৈরি হয় এবং এক পর্যায়ে রাহাতকে খুন করে সাদী।”

সাদীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে জানিয়ে মুক্তা ধর বলেন, “এ ঘটনায় জড়িত বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।”