অস্ত্র মামলায় শাহীরুল ২ দিনের রিমান্ডে

চাকরির নামে অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার হোমল্যান্ড সিকিউরিটি অ্যান্ড গার্ড সার্ভিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও কথিত মানবাধিকার সংস্থার চেয়ারম্যান শাহীরুল ইসলাম সিকদারকে জিজ্ঞাসাবাদ করতে দুই দিনের হেফাজতে পেয়েছে পুলিশ।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2021, 02:38 PM
Updated : 24 Oct 2021, 02:38 PM

রোববার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আবু বকর সিদ্দিক এ আদেশ দেন।

রামপুরা থানায় অস্ত্র আইনের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য শাহীরুলকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক কামরুল হক জিহান।

আসামির পক্ষে আইনজীবী তুহিন হাওলাদার রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন।

শুনানি শেষে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের প্রসিকিউশন বিভাগের উপকমিশনার জাফর হোসেন।

গত শনিবার রাজধানীর রামপুরা থানার বনশ্রী এলাকার বাসা ও প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে শাহীরুলকে গ্রেপ্তার করে র‌্যাব। অভিযানকালে তার অবস্থান থেকে অস্ত্রও জব্দ করা হয়।

সম্প্রতি সোলায়মান হোসেনসহ অনেক ভুক্তভোগী শাহীরুলের বিরুদ্ধে র‌্যাবের কাছে চাকরি দেওয়ার নামে অর্থ আত্মাসাতের অভিযোগ করেন।

হোমল্যান্ড সিকিউরিটি অ্যান্ড গার্ড সার্ভিস লিমিটেডের এমডি, কথিত মানবাধিকার সংস্থার চেয়ারম্যানসহ সরকারি কর্মকর্তার পরিচয় দিয়ে শাহীরুল চাকরি দেওয়ার নামে অনেকের কাছ থেকে বড় অঙ্কের অর্থ নিয়ে আত্মসাৎ করেন বলে অভিযোগ পেয়েছে র‌্যাব।

একটি বাসের সহকারী হিসেবে এক সময় কাজ করা শাহীরুল এভাবে বিপুল অর্থবিত্তের মালিক বনে যান বলে গ্রেপ্তারের পর শনিবার সংবাদ সম্মেলনে জানায় র‌্যাব।

এ ঘটনায় র‌্যাব-৪ এর সিনিয়র ওয়ারেন্ট অফিসার আনোয়ার হোসেন মামলাটি দায়ের করেন।