রাষ্ট্রবিরোধী বিরোধী দল না থাকাই ভালো: তাজুল

রাষ্ট্রবিরোধী নয়, আওয়ামী লীগ  দেশে শক্তিশালী বিরোধী দল চায় বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2021, 04:34 PM
Updated : 18 Oct 2021, 04:34 PM

সোমবার কাকরাইলে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে শেখ রাসেল দিবস উপলক্ষে ‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস অদম্য আত্মবিশ্বাস’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, যে দল মানুষের কল্যাণে কাজ করবে, সৃজনশীল হবে, সরকারের দোষ-ত্রুটি-ভুল-ভ্রান্তি ধরিয়ে দিয়ে জনগণের সামনে তুলে ধরে সরকারকে জবাবদিহির ব্যবস্থা করবে- এমন বিরোধী দল দেশে দরকার।

“এটা হলে সরকার তাদের দায়িত্ব পালনে আরও বেশি সতর্ক হবে। কিন্তু দেশকে ধ্বংস করে দেওয়ার জন্য, উন্নয়নকে ব্যাহত করার জন্য এবং বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি নষ্ট করে দেয় এমন বিরোধী দল না থাকা ভালো।”

গণতান্ত্রিক দেশে একটি শক্তিশালী বিরোধী দল না থাকার সুযোগ নেই উল্লেখ  করে স্থানীয় সরকারমন্ত্রী বলেন, “আমরা শক্তিশালী ও গঠনমূলক বিরোধীদল চাই। কিন্তু রাষ্ট্রবিরোধী ও স্বাধীনতা বিরোধী মানুষের অকল্যাণকর দল চাই না।”

তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ অগাস্ট জাতির জনক শেখ মুজিবুর রহমানসহ পরিবারের অন্যদের সঙ্গে ছোট্ট শিশু রাসেলকেও ঘাতকরা নির্মমভাবে হত্যা করে।

“রাসেল হত্যার নিষ্ঠুরতা নতুন প্রজন্মের কাছে উপস্থাপন করা গেলে তারা সেদিনের নির্মমতা অনুধাবন করতে পারবে।”

স্থানীয় সরকার বিভাগ আয়োজিত এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ।

সভায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. আবদুর রশিদ খান, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. সাইফুর রহমান, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান প্রমুখ উপস্থিত ছিলেন।