কিউকমের রিপন, আরজে নিরব ফের রিমান্ডে

এবার লালবাগ থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান কিউকমের প্রধান রিপন মিয়া ও হুমায়ুন কবির ওরফে আরজে নিরবকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে পেয়েছে পুলিশ।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2021, 03:28 PM
Updated : 18 Oct 2021, 03:28 PM

সোমবার ঢাকার মহানগর হাকিম মাসুদ উর রহমান রিপনকে দুই দিন ও নিরবকে এক দিনের হেফাজতে নেওয়ার নির্দেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সাইবার ইনভেস্টিগেশন এন্ড অপারেশনস এসআই শাখাওয়াত হোসেন ৫ দিনের রিমান্ড চেয়েছিলেন।

৬ অক্টোবর রিয়াজ উদ্দিন আহমেদ নামে এক ব্যক্তি মামলাটি দায়ের করেন। লোভনীয় অফার দেখে তিন বন্ধুসহ তিনি কিউকম থেকে ৬৫ লাখ ৭৩ হাজার ৫৩৩ টাকার পণ্য অর্ডার করেন আগাম পরিশোধের মাধ্যমে। কিন্তু কিউকম তাদের পণ্যগুলো সরবরাহ করেনি।

প্রতারণার অভিযোগের মামলায় ৩ অক্টোবর রিপন মিয়াকে গ্রেপ্তার করা হয়। পরদিন পল্টন থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় এ আসামির দুই দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

এরপর তেজগাঁও শিল্পাঞ্চল থানার প্রতারণার মামলায় তার একদিনের রিমান্ড মঞ্জুর করেন। এ মামলায় রিমান্ড শেষে শুক্রবার তাকে কারাগারে পাঠানো হয়। এরপর লালবাগ থানার মামলায় রিমান্ড আবেদন করল পুলিশ।

৮ অক্টোবর আরজে নিরবকে রাজধানীর আদাবর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। ওইদিনই তেজগাঁও থানার মামলায় নিরবের এক দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। রিমান্ড শেষে ১০ অক্টোবর তাকে কারাগারে পাঠানো হয়। বর্তমানে তিনি কারাগারে আছে। এরপর লালবাগ থানার মামলায় তার রিমান্ড মঞ্জুর করল আদালত।