বিতর্কিত বক্তা মুফতি ইব্রাহিম গ্রেপ্তার

কথিত ধর্মীয় বক্তা মুফতি কাজী ইব্রাহিমকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2021, 02:33 PM
Updated : 29 Sept 2021, 04:52 AM

ডিজিটাল নিরাপত্তা আইনে তার বিরুদ্ধে মামলা প্রস্তুতি চলছে বলে জানান ঢাকা মহানগর পুলিশের (ডিবি) যুগ্ম কমিশনার হারুণ অর রশিদ।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, “আমরা তাকে গ্রেপ্তার দেখিয়েছি। মামলার প্রস্তুতি চলছে। বুধবার তাকে আদালতে পাঠান হবে।”

মঙ্গলবার ভোর রাতে মুফতি কাজী ইব্রাহিমকে রাজধানীর মোহাম্মদপুরের জাকির হোসেন রোডের বাসা থেকে গোয়েন্দা কার্যালয়ে নেওয়া হয়।

সাম্প্রতিক সময়ে করোনাভাইরাসের টিকাসহ বিভিন্ন বিষয়ে বিতর্কিত মন্তব্যের জন্য আলোচনায় আসা কথিত এই ধর্মীয় বক্তাকে জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়েছে বলে ঢাকার পুলিশ কমিশনার মুহাঃ শফিকুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছিলেন।

কাজী ইব্রাহিম সম্প্রতি বেশ কিছু বিষয়ে ‘খুবই উগ্র’ বক্তব্য দিয়েছেন এবং ‘অবৈজ্ঞানিক’ কিছু কথা বলেছেন বলে দুপুরে মন্তব্য করেন পুলিশ কমিশনার।

করোনাভাইরাসের টিকা নেওয়ায় ‘নারীর দাড়ি গজাচ্ছে’, ‘পুরুষ কণ্ঠ পাল্টে যাচ্ছে’ এ ধরনের বক্তব্যসহ ইব্রাহীমের বিভিন্ন ধরনের বক্তব্য সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে।

এক বক্তৃতায় তিনি করোনাভাইরাসের টিকা আবিষ্কারের ‘গাণিতিক সূত্রও’ দিয়েছিলেন।

চলতি বছরের শুরুতে বিবিসি বাংলাকে এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, এক প্রবাসী ‘স্বপ্নে’ ওই সূত্র পেয়েছেন, তিনিই তাকে বিষয়টি বলেছেন।