নিজের বাইকে আগুন দিয়ে ভাইরাল

রাস্তার ওপর জ্বলন্ত মোটরসাইকেলের একটি ভিডিও ফেইসবুকে ছড়িয়ে পড়েছে; বলা হচ্ছে ট্রাফিক পুলিশের ‘হয়রানির প্রতিবাদে’ এক ব্যক্তি নিজের মোটরসাইকেলের নিজেই আগুন দিয়েছেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Sept 2021, 08:50 AM
Updated : 21 Oct 2021, 10:33 AM

ছড়িয়ে পড়া ফেইসবুক পোস্টে বলা হচ্ছে, ওই ব্যক্তির নাম শওকত আলম সোহেল। সোমবার সকালে বাড্ডা লিংক রোড এলাকায় নিজের মোটর সাইকেলে তিনি আগুন ধরিয়ে দেন।

শওকত আলম সোহেলের সঙ্গে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম যোগাযোগ করতে পারেনি। তবে পুলিশ বলেছে ট্রাফিক আইনে মামলা দেওয়ার পর তিনি ‘উত্তেজিত হয়ে’ ওই কাণ্ড ঘটান।

ভাইরাল ভিডিওতে একটি লাল মোটর সাইকেল আগুনে জ্বলতে দেখা যায়। এসময় পাঞ্জাবি পরা ওই ব্যক্তি হেলমেটসহ আরো কিছু জিনিস সেই আগুনে নিক্ষেপ করেন।

এ সময় সেখানে দুজন পুলিশ সদস্যকে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। তিনি পুলিশসহ আগুন নেভাতে আসা লোকজনকে বারবার বলছিলেন, ‘এদিকে আসবেন না’।

তাকে উত্তেজিত হয়ে বিভিন্ন কথা বলতে শোনা যায় ভিডিওতে। এ সময় উপস্থিত লোকদের কেউ বলছিলেন, ‘মাথা ঠাণ্ডা করেন ভাই'।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মুনিবুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সকাল বেলায় অফিস টাইমে গুলশান বাড্ডা লিংক রোড মোড়ে ওই ব্যক্তিসহ কয়েকজন বাইক পার্ক করে রেখেছিলেন। সে কারণে সেখানে যান চলাচলে সমস্যা হচ্ছিল।

“পুলিশ তখন সেখানে গিয়ে রং পার্কিংয়ের অভিযোগে কয়েকটি যানবাহনের বিরুদ্ধে মোটরযান আইনে মামলা দেয়। মামলা দেওয়ার পর ওই ব্যক্তি উত্তেজিত হয়ে এ ঘটনা ঘটান। তার কাগজপত্র দেখা গেছে, এর আগে পল্টন এলাকাতেও রং পার্কিংয়ের অভিযোগে তার বিরুদ্ধে মামলা হয়েছিল।”

শওকত আলম নামের ওই ব্যক্তি ভাড়ায় মোটরসাইকেল চালান বলে পুলিশ কর্মকর্তাদের ভাষ্য।

এ বিষয়ে যোগাযোগ করা হলে বাড্ডা থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, “আমরা বিষয়টা তদন্ত করছি। তবে এ ঘটনায় কোনো মামলা বা জিডি হয়নি।”

শওকত আলমকে তার মোটরসাইকেলসহ বাড্ডা থানায় নিয়ে গেছে পুলিশ। ওসি বলেছেন, ‘কথা বলার জন্য’ শওকতকে থানায় নেওয়া হয়েছে।