সম্রাটকে আদালতে না আনায় শুনানি পেছাল দুই মামলার

যুবলীগের বহিস্কৃত নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে আদালতে হাজির না করায় অবৈধ সম্পদ অর্জন এবং মাদক আইনের দুই মামলার শুনানি  পিছিয়ে গেছে।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2021, 12:09 PM
Updated : 22 Sept 2021, 12:09 PM

এর মধ্যে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের মামলায় বুধবার তার বিরুদ্ধে দেওয়া অভিযোগপত্র আমলে নেওয়ার কথা ছিল।

কিন্তু সম্রাটকে হাজির করতে না পারায় আগামী ২৫ অক্টোবর তার উপস্থিতিতে অভিযোগ আমলে নেওয়ার দিন রেখেছেন ঢাকা মহানগরের জেষ্ঠ্য  বিশেষ জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ।

অন্যদিকে মাদক আইনের মামলায় সম্রাট এবং তার সহযোগী এনামুল হক আরমানের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি হওয়ার কথা ছিল এদিন।

সম্রাটকে আদালতে না আনায় ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক তেহসিন ইফতেখার আগামী ২২ নভেম্বর  অভিযোগ গঠনের জন্য নতুন তারিখ রাখেন।

অবৈধভাবে ক্যাসিনো চালানোয় জড়িত থাকার অভিযোগে ২০১৯ সালের ৭ অক্টোবর যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সম্রাট এবং তার সহযোগী আরমানকে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে গ্রেপ্তার করা হয়।

ওইদিনই কাকরাইলে সম্রাটের কার্যালয়ে অভিযান চালিয়ে অবৈধ অস্ত্র, গুলি, মাদক, এবং ক্যাঙ্গারুর চামড়া উদ্ধার করে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

বন্যপ্রাণীর চামড়া রাখায় ভ্রাম্যমাণ আদালতে তাৎক্ষণিকভাবে সম্রাটকে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়। পরে সম্রাটের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে দুটি মামলা করে র‌্যাব। এছাড়া গ্রেপ্তারের সময় মাদক পাওয়ায় আরমানের বিরুদ্ধেও মাদকের মামলা হয়।

পরে ওই বছরের নভেম্বরে ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সম্রাটের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন দুদকের উপ পরিচালক মো. জাহাঙ্গীর আলম। আরমানের বিরুদ্ধে একই ধরনের আলাদা মামলা হয়।

২০১৯ সালের ৯ ডিসেম্বর মাদক মামলায় সম্রাট ও আরমানের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর এসআই আ. হালিম। এরপর গতবছর ২০ অক্টোবর ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ তা অভিযোগপত্র গ্রহণ করেন।