উত্তরার প্যারাডাইস টাওয়ারে চুরি, গ্রেপ্তার ৭

ঢাকার উত্তরার প্যারাডাইস টাওয়ারে চুরির ঘটনায় জড়িত থাকার অভিযোগে সাতজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2021, 08:28 AM
Updated : 21 Sept 2021, 08:28 AM

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তরা বিভাগ সোমবার রাতে রাজধানীর ডেমরা ও কুমিল্লা জেলার কান্দিরপাড় এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে বলে ডিবির যুগ্ম-কমিশনার মাহবুব আলম জানান।

গ্রেপ্তাররা হলেন, মো. জামাল উদ্দিন, শফিক ভূঁইয়া বাছা, জসিম উদ্দীন, কাদের কিবরিয়া, মো. শাকিল, আলামিন ও  মুক্তা আক্তার।

তাদের কাছ থেকে একটি হাতুড়ি, একটি রেঞ্জ, তিনটি হ্যাক্সো ব্লেড, একটি প্লায়ার্স, দুটি স্ক্রু ড্রাইভার উদ্ধার করা হয়েছে, যেগুলো চুরির কাজে ব্যবহৃত হত বলে পুলিশের ভাষ্য।

মঙ্গলবার ঢাকায় এক সংবাদ সম্মেলনে গোয়েন্দা পুলিশের যুগ্ম-কমিশনার মাহবুব আলম বলেন, গত ১১ জুন উত্তরার প্যারাডাইস টাওয়ারের অষ্টম তলায় একটি অফিসে চুরি হলে উত্তরা পশ্চিম থানায় একটি মামলা হয়।

পরে ওই অফিসের সিসি ক্যামেরার ভিডিও পর্যালোচনা করে জড়িতদের শনাক্ত করে গোয়েন্দা পুলিশের উত্তরা জোনাল টিম।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারদের দেওয়া তথ্যের বরাতে মাহবুব আলম বলেন, “তারা ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় সুউচ্চ টাওয়ারে বিভিন্ন অফিসে চুরি করত। প্রথমে সেই অফিসে কয়েকদিন রেকি করে চুরির কৌশল ঠিক করে নিত। তারপর অফিসের তালা, সিকিউরিটি লক ও ড্রয়ার ভেঙে মূল্যবান মালামাল ও টাকা পয়সা চুরি করে বের হয়ে যেত।”

এ চক্রটি আদাবর টাওয়ারের চতুর্থ তলার এক্সপার্ট গ্রুপ, কাকরাইরের নাসির উদ্দিন টাওয়ারের দশম তলায় আমিন গ্রুপ, গুলশানের জব্বার টাওয়ারের ১৯ তলায় এসিউর গ্রুপ, বাড্ডার রূপায়ন টাওয়ারের ষষ্ঠ তলায় সফট লিংক এবং সপ্তম তলায় এক্সজিবল অফিসে চুরি করেছে বলে জানানো হয় সংবাদ সম্মেলনে।