রিমান্ডে ‘অসুস্থ’ ইভ্যালির রাসেলকে ঢাকা মেডিকেলে চিকিৎসা

প্রতারণার মামলায় রিমান্ডে নেওয়ার পর ‘অসুস্থ’ হয়ে পড়ায় ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেলকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2021, 07:38 PM
Updated : 17 Sept 2021, 07:38 PM

শুক্রবার সন্ধ্যার পর গুলশান থানায় তিনি অসুস্থবোধ করেন। পরে রাত সোয়া ৯টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসা শেষে রাত সোয়া ১২টার দিকে তাকে থানায় ফিরিয়ে নেওয়ার কথা জানিয়েছে পুলিশ।

পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার আসাদুজ্জামান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “তিনি কিছুটা অসুস্থ বোধ করছিলেন। চিকিৎসা শেষে তাকে থানায় ফিরিয়ে আনা হয়েছে। তিনি ভালো আছেন।”   

গুলশান থানা পুলিশ জানায়, রাসেলের বুক এবং পেটে ব্যথা হওয়ায় দ্রুত হাসপাতালে নেওয়া হয়। অনিয়মিত খাবারের কারণে ‘গ্যাস্ট্রিকের সমস্যা’ হয়েছে বলে চিকিৎসক জানিয়েছেন।

প্রতারণার অভিযোগে গুলশান থানায় দায়ের করা মামলায় বৃহস্পতিবার রাসেল এবং তার স্ত্রী ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিনকে মোহাম্মদপুরের বাসা থেকে গ্রেপ্তার করে র‍্যাব।

শুক্রবার তাদের গুলশান থানায় সোপর্দ করার পর আদালতে ১০ দিনের রিমান্ড চায় পুলিশ। শুনানি শেষে আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করে।

বর্তমানে এ মামলার তদন্ত করছে গুলশান থানা পুলিশ।

আরিফ বাকের নামে এক ব্যক্তি বৃহস্পতিবার ভোরে রাসেল ও শামীমার বিরুদ্ধে গুলশান থানায় প্রতারণার মামলাটি করেন। এতে আগাম তিন লাখ টাকা দিয়ে পণ্য না পাওয়ার পাশাপাশি ‘প্রাণনাশের হুমকির’ অভিযোগ করা হয়।

পণ্যের ব্যাপারের ইভ্যালির অফিসে এবং পরে সিইও মো. রাসেলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ‘প্রাণনাশের হুমকি’ দেন বলে মামলায় অভিযোগ করা হয়।

২০১৮ সালের ডিসেম্বরে যাত্রা শুরু করে মাত্র তিন বছরে সরবরাহকারী কোম্পানি ও গ্রাহকদের কাছে ৫৪৩ কোটি টাকার দায়ে পড়েছে ইভ্যালি। এত অল্প সময়ে এই বিপুল টাকা কোথায় গেল, তার হদিস এখনও মেলেনি।

প্রতারণা ও গ্রাহক হয়রানির অভিযোগে ইভ্যালি এমডি রাসেল ও চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে এর আগেও কয়েকটি মামলা হয়েছে বিভিন্ন জেলায়।

আত্মসাৎ ও পাচারের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে গত জুলাই মাসে দুদকের আবেদনে ইভ্যালির শীর্ষ কর্তাদের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করে আদালত।

আরও পড়ুন