পরীমনির জামিন শুনানি হয়নি, ফের রিমান্ডের আবেদন

সিআইডি নতুন করে পাঁচ দিনের রিমান্ডের আবেদন করায় মাদক আইনের মামলায় চিত্রনায়িকা পরীমনির জামিন আবেদনের শুনানি হয়নি।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2021, 06:46 AM
Updated : 18 August 2021, 11:48 AM

বুধবার দুপুরে ঢাকার মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস আসামির উপস্থিতিতে বৃহস্পতিবার (১৯ অগাস্ট) রিমান্ড শুনানির দিন রেখেছেন।

ওইদিন নতুন করে জামিন আবেদনও করা হবে বলে পরীমনির আইনজীবী মজিবুর রহমান জানিয়েছেন।

তিনি বলেন, “রিমান্ড আবেদনের বিষয়টি আমাদের জানা ছিল না। মামলার নিউ কনসিকোয়েন্স হওয়ায় আমরা নতুন করে আপডেট ভার্সনে রিমান্ড বাতিলসহ জামিন চাইব। ১৬ তারিখের আবেদনটি আমরা উঠিয়ে নিতে চাইলে আদালত তাতে সায় দেন।”

গত সোমবার (১৬ অগাস্ট) পরীমনির আইনজীবী মজিবুর রহমান ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে এই জামিন আবেদন করলে হাকিম রেজাউল করিম চৌধুরী আবেদনটি গ্রহণ করে ১৮ অগাস্ট শুনানির দিন রেখেছিলেন।

বনানী থানার মাদক আইনের এ মামলায় এর আগে দুই দফা রিমান্ডে নিয়ে পরীমনিকে জিজ্ঞাসাবাদ করেছে সিআইডি।

তৃতীয় দফা রিমান্ড আবেদনে বলা হয়েছে, “এর আগে জিজ্ঞাসাবাদে আসামি মামলার ঘটনা ও নেপথ্যের হোতাদের বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। মামলার সুষ্ঠু তদন্ত ও ন্যায়বিচারের স্বার্থে তার দেওয়া তথ্য-উপাত্ত যাচাই-বাছাই করা হচ্ছে।… এ অবস্থায় মাদক ব্যবসার হোতাদের গ্রেপ্তার, মাদকদ্রব্যের মজুদ উদ্ধারসহ মাদক ব্যবসার পেছনে অর্থের যোগানদাতাদের খুঁজে বের করার জন্য পুনরায় ৫ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা একান্ত প্রয়োজন।”

দ্বিতীয় দফা রিমান্ড শেষে গত ১৩ অগাস্ট পরীমনিকে আদালতে হাজির করা হলে বিচারক তার জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছিলেন।

পরীমনির আইনজীবী কারাগারে প্রথম শ্রেণির মর্যাদা (ডিভিশন) চেয়ে আবেদন করলে বিচারক বিষয়টি কারাবিধি অনুযায়ী কর্তৃপক্ষকে বিবেচনা করার আদেশ দেন।

কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নারী বন্দিদের রাখার ব্যবস্থা না থাকায় আদালতের আদেশের পর পরীমনিকে সেদিনই কাশিমপুরের মহিলা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। মহামারীকালের স্বাস্থ্যবিধি অনুযায়ী কাশিমপুর মহিলা কারাগারের রজনীগন্ধা ভবনে পরীমনিকে ১৪ দিনের কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

গত ৪ আগস্ট রাতে ঢাকার বনানীতে পরীমনির বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র‌্যাব। পরদিন তার বিরুদ্ধে বনানী থানায় মাদক আইনে মামলা করা হয়।

আগামী ১৫ সেপ্টেম্বর এ মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার তারিখ রেখেছে আদালত।

নড়াইলের মেয়ে শামসুন্নাহার স্মৃতি ঢাকার চলচ্চিত্রে পরীমনি নামে অভিষিক্ত হন ২০১৫ সালে। সম্প্রতি এক ব্যবসায়ীর বিরুদ্ধে ধর্ষণচেষ্টার অভিযোগ তুলে তুমুল আলোচনার জন্ম দেন তিনি।

জামিন পেলেন না রাজ

পর্নগ্রাফি আইনের মামলায় চলচ্চিত্র প্রযোজক নজরুল ইসলাম রাজ ও তার সহযোগী সবুজ আলীকে রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।

বুধবার ঢাকার মহানগর হাকিম মোর্শেদ আল মামুন ভূঁইয়া এ আদেশ দেন। রাজের পক্ষে জামিনের আবেদন হলেও তা নাকচ করেন তিনি।

গত ৪ অগাস্ট পরীমনিকে গ্রেপ্তারের পর রাজকেও গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে মাদক ও পর্নগ্রাফি আইনে দুটি মামলা হয়।

সেই মামলায় রাজ ও সবুজ আলীকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে সিআইডি।

আরও পড়ুন:

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক