‘দর্জি মনির’ চারদিনের রিমান্ডে

বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনা পরিষদ নামের একটি ভুঁইফোড় সংগঠনের প্রতিষ্ঠাতা মনির খানকে (দর্জি মনির) চারদিন হেফাজতে রেখে জিজ্সাবাদের আদেশ দিয়েছে আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 August 2021, 11:53 AM
Updated : 4 August 2021, 04:08 PM

বুধবার ঢাকার মহানগর হাকিম ধীমান চন্দ্র মণ্ডল ১০ দিনের রিমান্ড আবেদন শুনে এ আদেশ দেন বলে জানিয়েছেন কামরাঙ্গীরচর থানার আদালতের দায়িত্বপ্রাপ্ত সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের এসআই মো. আলমগীর জানিয়েছেন।

মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের পরিদর্শক মুহাম্মদ সাইফুল ইসলাম এ রিমান্ড আবেদন করেন।

মঙ্গলবার মনিরের বিরুদ্ধে কামরাঙ্গীরচর থানায় ঈসমাইল হোসেন নামের এক ব্যক্তি মামলা করেন।ওই মামলায় তাকে মনিরকে গ্রেপ্তার করা হয়।

মামলায় অভিযোগ করা হয়, একটি ছোট দর্জির দোকানের চাকরি করতেন মনির। হঠাৎ করে নিজেকে রাজনৈতিক নেতা হিসেবে পরিচয় দিতে শুরু করেন। ফেইসবুকে বিভিন্ন রাজনৈতিক নেতার বন্ধু হন। একেক সময় একেক রাজনৈতিক পদবী, বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের এমডি হিসেবে নিজেকে পরিচয় দিতেন।

বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রধানমন্ত্রীসহ মন্ত্রী-এমপি ও গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে নিজের ছবি এডিট করে বসিয়ে নিজেকে বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনা পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দাবি করতেন মনির।

এই পরিচয়ে তিনি ও তার সহযোগীরা ঢাকা এবং বিভিন্ন জেলা-উপজেলায় কমিটি দেওয়ার নাম করে অনেকের কাছ থেকে টাকা নেন বলে অভিযোগ করা হয়েছে মামলায়।