পিএসসির নিয়োগ পরীক্ষার আগে টিকা নেওয়ার পরামর্শ

করোনাভাইরাস মহামারীর মধ্যে জরুরি নিয়োগ অব্যাহত রাখতে বাংলাদেশ কর্ম কমিশনের (পিএসসি) যে কোনো পরীক্ষার আগে অংশগ্রহণকারীদের টিকা দেওয়া নিশ্চিত করার পরামর্শ দেওয়া হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 July 2021, 12:20 PM
Updated : 28 July 2021, 12:20 PM

বুধবার পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) নূর আহমদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, “বাংলাদেশ সরকারি কর্ম কমিশন কর্তৃক বিজ্ঞাপিত যে কোনো পদের প্রিলিমিনারি টেস্ট, লিখিত পরীক্ষা এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের পূর্বে পরীক্ষার্থীদের কোভিড- ১৯ টিকা গ্রহণ নিশ্চিত করার পরামর্শ প্রদান করা হল।”

পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমরা পরীক্ষার্থীদের এনকারেজ করার জন্য টিকা নেওয়ার পরামর্শ দিয়েছি। এটা বাধ্যতামূলক কিছু নয়, এটা না হলে পরীক্ষা দিতে পারবে না এমন নয়।”

কোভিড-১৯ এর উর্ধ্বমুখী সংক্রমণের মধ্যেও জরুরি নিয়োগ কার্যক্রম অক্ষুণ্ন রাখার স্বার্থে পরীক্ষার্থী, পরীক্ষক এবং সংশ্লিষ্ট সকলের স্বাস্থ্য সুরক্ষার লক্ষ্যে টিকা গ্রহণের বিষয়টি নিশ্চিত করার জন্য সকলকে অনুরোধ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

পরীক্ষার্থীদের নিজ উদ্যোগে টিকা গ্রহণ নিশ্চিত করে এ সংক্রান্ত প্রমাণপত্র বা সনদপত্রও সংগ্রহে রাখতে বলা হয়েছে।

এ বিষয়ে পিএসসি চেয়ারম্যান বলেন, “সরকার যেহেতু এনআইডি কার্ড দেখালেই এখন টিকা নেওয়ার একটা ব্যবস্থা নিচ্ছে, সুতরাং আমাদের পরীক্ষার্থীদের সুরক্ষার জন্য তাদের পরামর্শ দেওয়া হয়েছে।

“আর তারা অনেক সময় টিকা নেওয়ার সার্টিফিকেটটা রাখে না, তারা যেন সেটা সংরক্ষণ করতে আগ্রহী হয়, সেজন্য সেটা সংরক্ষণ নিশ্চিত করার কথাও বলা হয়েছে।”