লকডাউন: বিদেশগামী যাত্রী নিয়ে উড়বে ৩ এয়ারলাইন্সের অভ্যন্তরীণ ফ্লাইট

শুধু আন্তর্জাতিক ফ্লাইটের যাত্রী পরিবহনের শর্তে শুক্রবার থেকে শুরু হতে যাওয়া ‘কঠোর’ লকডাউনে তিন এয়ারলাইন্স অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনার অনুমোদন পেয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 July 2021, 04:32 PM
Updated : 22 July 2021, 04:39 PM

বৃহস্পতিবার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) কোভিড-১৯ মহামারী প্রতিরোধে সরকারি কঠোর বিধিনিষেধের মধ্যে অভ্যন্তরীণ রুটের সব ফ্লাইট বন্ধ থাকার সিদ্ধান্ত এই শর্তে শিথিল করেছে।

বিদেশে যাওয়া-আসা করা যাত্রীদের কথা বিবেচনায় নিয়ে শুক্রবার থেকে আন্তর্জাতিক রুটের টিকিট থাকা সাপেক্ষে বিমান বাংলাদেশ, ইউএস-বাংলা ও নভোএয়ারকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনার সুযোগ দেওয়া হয়েছে।

বেবিচকের পরিচালক (এয়ার ট্রান্সপোর্টেশন) একেএম ফজলুল হক স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়, “এই তিন এয়ারলাইন্স তাদের উড়োজাহাজে যাত্রী পরিবহনের আগে সেই যাত্রীর আন্তর্জাতিক এয়ারলাইন্সের টিকিট রয়েছে কিনা তা নিশ্চিত করবে। বিমানবন্দরে চেক ইন ও বোর্ডিংয়ের সময় তা পরীক্ষা করে দেখবে। নতুন নির্দেশনাটি আগামী ৫ আগস্ট পর্যন্ত বলবৎ থাকবে।”

এর আগে গত ১৩ জুলাই এক চিঠিতে ২৩ জুলাই থেকে ৫ অগাস্ট পর্যন্ত অভ্যন্তরীণ সব ফ্লাইট চলাচল বন্ধ রাখার নির্দেশনা জারি করেছিল বেবিচক।

দেশে করোনাভাইরাসের উচ্চ সংক্রমণের প্রেক্ষাপটে কঠোর লকডাউন শুরু হলে অন্যান্য গণপরিবহনের মত অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলও বন্ধ রয়েছে।

কোরবানি ঈদের জন্য লকডাউন শিথিলের পর শুক্রবার থেকে ৫ অগাস্ট পর্যন্ত আবার কঠোর বিধিনিষেধে যাচ্ছে দেশ।

আরও পড়ুন