‘ছারপোকার মতো’ কাউকে দলে নেওয়া যাবে না: হাছান মাহমুদ

‘ছারপোকার মতো’ দল কেটে ফেলা কোনো ব্যক্তিকে আওয়ামী লীগে নেওয়া যাবে না বলে সতর্ক করেছেন দলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 June 2021, 05:00 PM
Updated : 24 June 2021, 05:00 PM

বৃহস্পতিবার বিকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, “ঘরের মধ্যে যদি একটি পিলারে পোকা লাগে তাহলে সেই ঘর কিন্তু নড়বড়ে হয়ে যায়। সুতরাং আমাদের দলের মধ্যেও এমন কাউকে ঢুকানো যাবে না যারা ছারপোকার মতো দল কেটে ফেলে।”

দল শক্তিশালী হলে সরকারও শক্তিশালী হবে উল্লেখ করে তিনি বলেন, “আজকে যে সরকার সেটা আওয়ামী লীগের নেতৃত্বে সরকার, সরকারের নেতৃত্বে আওয়ামী লীগ নয়। সুতরাং দল যেন সরকারের মধ্যে ঢুকে না যায়, সেটি মাথায় রাখতে হবে।”

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ আয়োজিত এ সভায় দলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, “ক্ষমতায় থাকলে দায়িত্ববান হতে হয়, আমাদেরকেও অন্য রাজনৈতিক দলের চেয়ে অনেক দায়িত্ববান হতে হবে।”

পরপর তিনবার রাষ্ট্র ক্ষমতায় যাবার পেছনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একক অবদানের কথা তুলে ধরে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, “যদি দেশ পরিবর্তন করতে হয় তাহলে ক্ষমতার ধারাবাহিকতা থাকতে হয়।

“যদি জননেত্রী শেখ হাসিনা অব্যাহতভাবে দেশ পরিচালনার সুযোগ পান তাহলে এখন যেমন বাংলাদেশের বদলে যাবার গল্প পৃথিবীর শুনছে, এই গল্পের আওয়াজ আরো বেশি শুনবে।”

অব্যাহতভাবে জনগণের রায় পেতে নেতাকর্মীদের বিনয়ী হওয়ার আহ্বান জানান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

“সমস্ত উন্নয়ন অর্জন ধুলিসাৎ হয়ে যায়, ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা ঔদ্ধত্যপূর্ণ আচরণের কারণে। আমি অনুরোধ জানাবো আমরা রাষ্ট্র ক্ষমতায়, সেজন্য আমাদের বিনয়ী হতে হবে। বিনয়ের কোনো বিকল্প নাই।”

উত্তর জেলা কমিটির সভাপতি ও চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালামের সভাপতিত্বে আলোচনাসভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক শেখ মো. আতাউর রহমান, সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মঈন উদ্দিন, আবুল কালাম আজাদ, এটিএম পেয়ারুল ইসলাম, জসিম উদ্দিন, স্বজন কুমার তালুকদার, মহিউদ্দিন রাশেদ প্রমুখ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক