ইস্ট বেঙ্গল রেজিমেন্টে জেনারেল আজিজকে বিদায় সংবর্ধনা

বিদায়ী সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদকে কর্নেল কমান্ডেন্টের বিদায় সংবর্ধনা জানিয়েছে বাংলাদেশ সেনাবাহিনীর রেজিমেন্ট অব আর্টিলারি এবং ইস্ট বেঙ্গল রেজিমেন্ট।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 June 2021, 03:07 PM
Updated : 16 June 2021, 03:07 PM

বুধবার চট্টগ্রাম সেনানিবাসে ইস্ট বেঙ্গল রেজিমেন্ট সেন্টারে এই বিদায় সংবর্ধনা দেওয়া হয় বলে আইএসপিআর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

এতে বলা হয়, “বাংলাদেশ সেনাবাহিনীর রেজিমেন্ট অব আর্টিলারি এবং ইস্ট বেঙ্গল রেজিমেন্টের বিদায়ী কর্নেল কমান্ডেন্ট হিসেবে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদকে মনোজ্ঞ কুচকাওয়াজের মাধ্যমে পূর্ণ সামরিক রীতিতে বিদায় সংবর্ধনা জানানো হয়।”

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ ২০১৮ সালের ৪ এপ্রিল রেজিমেন্ট অব আর্টিলারি এবং একই বছরের ১০ সেপ্টেম্বর ইস্ট বেঙ্গল রেজিমেন্টের কর্নেল কমান্ডেন্ট হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।

সেনাপ্রধান আজিজ আহমেদ আগামী ২৩ জুন অবসরে যাচ্ছেন। পরবর্তী সেনাপ্রধান হিসেবে ২৪ জুন দায়িত্ব নিতে যাচ্ছেন এস এম শফিউদ্দিন আহমেদ।

বিদায়ী ভাষণে জেনারেল আজিজ বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় বাংলাদেশ সেনাবাহিনী আজ একটি আধুনিক এবং চৌকস বাহিনী হিসেবে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।”

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ কর্নেল কমান্ডেন্ট হিসেবে তার গৃহীত পদক্ষেপগুলোও তুলে ধরেন।

অনুষ্ঠানে রেজিমেন্ট অব আর্টিলারি এবং ইস্ট বেঙ্গল রেজিমেন্টের জ্যেষ্ঠ কর্মকর্তারাসহ অন্যান্য সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।