‘রক কিং’ নাম নিয়ে দল বেঁধে উপদ্রব, গ্রেপ্তার ৫

ঢাকার শনির আখড়া থেকে পাঁচ তরুণকে গ্রেপ্তার করেছে র‌্যাব, যারা ‘রক কিং’ নামে দল গঠন করে নানা উপদ্রব চালিয়ে আসছিল।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 June 2021, 03:34 PM
Updated : 15 June 2021, 03:34 PM

গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে ইয়াবা ট্যাবলেটও পাওয়া গেছে জানিয়ে র‌্যাব কর্মকর্তারা বলছেন, এই তরুণরা মাদক সেবন ও কেনা-বেচায়ও জড়িত।

গ্রেপ্তার তরুণরা হলেন- ইমন আহম্মেদ শুভ (২০), সুমন মিয়া (১৮), আজাহারুল ইসলাম ওরফে দোলন (২১), অন্তর হোসেন মোল্লা (২২) ও নাজমুল হাসান ওরফে সৈকত (২০)।

সোমবার মধ্যরাতে তাদের গ্রেপ্তার করা হয় বলে মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে র‌্যাব-৩।

প্রায় এক মাস আগের একটি ঘটনার ভিডিও ইন্টারনেটে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর তা দেখে র‌্যাব তদন্তে নেমে ‘রক কিং’ এর জড়িত থাকার প্রমাণ পায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৬ মে সন্ধ্যার পর মেয়র হানিফ ফ্লাইওভারে একটি প্রাইভেটকারের গতিরোধ করে মোটরসাইকেল আরোহী কয়েকজন। তারা গাড়ির চালককে অকথ্য ভাষায় গালাগালি করে এবং তাকে শারীরিকভাবে আক্রমণের জন্য উদ্যত হয়ে গাড়িতে আঘাত করে। এ সময় গাড়িতে এক ব্যক্তি, তার স্ত্রী ও সন্তানরা ছিলেন।

ভিডিওটি ছড়িয়ে পড়লে র‌্যাব তদন্তে নেমে তাদের পরিচয় নিশ্চিত হওয়ার পর শনির আখড়ার গোবিন্দপুর থেকে ওই পাঁচজনকে গ্রেপ্তার করে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

র‌্যাব বলছে, তাদের কাছ থেকে ৩৭৪টি ইয়াবা ট্যাবলেট, দুটি ছোরা, দুটি স্টিলের ব্যাটন, তিনটি মেটাল চেইন এবং পাঁচটি বক্সিং পাঞ্চার উদ্ধার করা হয়।

মাদকের পাশাপাশি তারা এলাকায় চাঁদাবাজি, ছিনতাই, সাধারণ মানুষকে হয়রানি এবং বিভিন্ন রকম সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে আসছিল বলে র‌্যাবের দাবি।

এদিকে পুলিশ সদর দপ্তরের ফেইসবুক পাতায় একই ধরনের কর্মকাণ্ডে লিপ্ত আরও এক তরুণকে গ্রেপ্তারের কথা জানানো হয়েছে।

সেই ঘটনাটিও শনির আখড়া এলাকার। শনির আখড়া ফুটব্রিজের উপরে পথচারীদের উপস্থিতিতেই এক কিশোরীকে অশ্লীল অঙ্গভঙ্গির পাশাপাশি গালাগালি এবং মাথায় ও গালে আঘাতের একটি ভিডিও দেখে সাদ্দাম হোসেন হৃদয় নামে ওই অপরাধীকে গ্রেপ্তার করা হয় বলে পুলিশ জানিয়েছে।

এই ঘটনাটি ১৬ ফেব্রুয়ারির, যা পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইংকে এক ব্যক্তি জানিয়েছিলেন।

“পরে যাত্রাবাড়ী থানা পুলিশ দীর্ঘ সময় তদন্ত করে যুবকটিকে চিহ্নিত করে এবং সোমবার তাকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনে।”