বাস মালিক নেতা এনায়েত উল্লাহর সম্পদের হিসাব তলব

পরিবহন মালিক সমিতির নেতা খন্দকার এনায়েত উল্লাহর সম্পদের হিসাব চেয়ে নোটিস পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 June 2021, 01:18 PM
Updated : 14 June 2021, 01:19 PM

তার অবৈধ সম্পদের ‘প্রাথমিক প্রমাণ’ পাওয়ায় এই নোটিস পাঠানো হয়েছে বলে জানিয়েছে দুদক।

তবে এনায়েত উল্লাহ শুরু থেকেই অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অস্বীকার করে আসছেন। তাকে নিয়ে দুদকের অনুসন্ধানকেও ‘ষড়যন্ত্রমূলক’ বলছেন তিনি।

খন্দকার এনায়েত উল্লাহ

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি খন্দকার এনায়েত মালিকানাধীন এনা পরিবহনের বাস ঢাকা থেকে দেশের বিভিন্ন গন্তব্যে চলাচল করে।

সোমবার দুদকের প্রধান কার্যালয়ের পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের স্বাক্ষরিত নোটিসে আগামী ২১ কার্যদিবসের মধ্যে সম্পদের হিসাব দাখিল করতে বলা হয়েছে এনায়েত উল্লাহকে।

অনুসন্ধানে তার ‘অঢেল সম্পদ অর্জনের’ সত্যতা পাওয়ায় এই নোটিস পাঠানো হয়েছে বলে জানান দুদকের জনসংযোগ কর্মকর্তা (উপ-পরিচালক) মুহাম্মদ আরিফ সাদেক।

নোটিসে বলা হয়, “যদি নির্ধারিত সময়ের মধ্যে সম্পদ বিবরণী দাখিল করতে ব্যর্থ হন অথবা মিথ্যা বিবরণী দাখিল করেন তবে উপরিউক্ত আইনের (দুদক আইন) ধারা ২৬ এর উপ-ধারা (২) মোতাবেক আপনার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।”

ঢাকা সড়ক প‌রিবহন মা‌লিক স‌মি‌তির সাধারণ ও এনা পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক এনা‌য়েত উল্লাহর বিরুদ্ধে ঢাকাসহ আশপাশের সড়কে চলা বাস থেকে প্রতিদিন এক কোটি ৬৫ লাখ টাকা চাঁদা আদায়ের অভিযোগ উঠলে গত বছরের শুরুতে অনুসন্ধানে নামে দুদক।

এনা‌য়েত উল্লাহর বিরুদ্ধে ওই অভিযোগের অনুসন্ধানের অংশ হিসেবে এর আগে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটিসহ সরকারি বিভিন্ন দপ্তরে তথ্য চেয়ে চিঠি পাঠিয়েছেন অনুসন্ধান কর্মকর্তা দুদকের উপ-পরিচালক নুরুল হুদা।