ঢাকায় অস্ত্রসহ গ্রেপ্তার নাঈম দুই দিনের রিমান্ডে

ঢাকার মোহাম্মদপুর এলাকা থেকে অস্ত্রসহ গ্রেপ্তার এক ডজন মামলার আসামি মো. নাঈম ওরফে ‘ভাগিনা নাঈমকে’ জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2021, 01:24 PM
Updated : 16 May 2021, 01:35 PM

ঢাকার মহানগর হাকিম বাকী বিল্লাহ রোববার পুলিশের রিমান্ড আবেদনের শুনানি করে এ আদেশ দেন।

র‌্যাব-২ এর একটি দল শনিবার রাতে মোহাম্মদপুরের বেড়িবাঁধের আক্কাসনগর এলাকায় অভিযান চালিয়ে নাঈমকে গ্রেপ্তার করে। তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল ও গুলি জব্দ করা হয়।

র‌্যাব বলছে, মোহাম্মদপুরের চাঁদ উদ্যান ও ঢাকা উদ্যান হাউজিংসহ আশপাশের এলাকায় ‘গাঙচিল বাহিনী’ নামে যে ‘সন্ত্রাসী দলটি’ অপরাধমূলক কার্যকলাপ চালিয়ে আসছে, সেই দলের দ্বিতীয় প্রধান ‘লম্বু মোশারফের’ ভাগ্নে নাঈম। সে কারণে দলে তার নাম ‘ভাগিনা নাঈম’।

অস্ত্র উদ্ধারের ঘটনায় মোহাম্মদপুর থানায় একটি মামলা দায়ের করে নাঈমকে রোববার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। তাকে সাত দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা।

শুনানি শেষে বিচারক নাঈমকে দুই দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন বলে প্রসিকিউশন পুলিশের উপ কমিশনার  জাফর হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান।

পুলিশ বলছে, নাঈম ও তার সহযোগীরা ‘চাঁদাবাজি ও ছিনতাইসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে’ জড়িত। নাঈমের বিরুদ্ধে খুন, হত্যাচেষ্টা, ধর্ষণ ও পুলিশের ওপর হামলাসহ বিভিন্ন অভিযোগে ১৩টি মামলা রয়েছে।