স্বাস্থ্যবিধি উপেক্ষিত, রাজউক কমার্শিয়াল কমপ্লেক্সে তালা

স্বাস্থ্যবিধি না মানায় উত্তরার বিপণিবিতান রাজউক কমার্শিয়াল কমপ্লেক্স বন্ধ করে দিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 May 2021, 12:52 PM
Updated : 9 May 2021, 12:52 PM

দোকানপাট এবং শপিংমলে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কিনা তা দেখতে গত কয়েকদিন ধরে রাজধানীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে ডিএনসিসি।

রোববার তিনটার দিকে উত্তরায় অভিযানে যান ডিএনসিসির দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

নির্বাহী মেজিস্ট্রেট পারসিয়া সুলতানা প্রিয়াংকা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম বলেন, রাজউক কমার্শিয়াল কমপ্লেক্সের দোকানগুলোতে স্যানিটাইজার, হাত ধোয়ার জায়গা, সামাজিক দূরত্বের জন্য জায়গা চিহ্নিত ছিল না।

“এসব অভিযোগে মার্কেটটি বন্ধ করে দেওয়া হয়েছে। তারা যদি যথাযথ স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে পারে তাহলে মেয়র মহোদয়ের অনুমতি নিয়ে মার্কেটটি আবার খুলে দেওয়া হবে।”

স্বাস্থ্যবিধি মানার কোনো ব্যবস্থাই ছিল না উত্তরার রাজউক কমার্শিয়াল কমপ্লেক্সের দোকানগুলোতে। ফলে বন্ধ করে দেওয়া হয় বিপণিবিতানটি।

এ অভিযান কার্যক্রম পরিদর্শনে ছিলেন ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলামও।

তিনি বলেন, আজমপুরের ওই শপিং কমপ্লেক্সে কোনো স্বাস্থ্যবিধি মানা হচ্ছিল না। এছাড়া মার্কেটের নিচতলায় পার্কিংয়ের জায়গায় দোকান বানানো হয়েছে।

“সেখানে মানুষের ঘাড়ের ওপর মানুষ দাঁড়িয়ে আছে। স্বাস্থ্য সুরক্ষার কোনো বালাই নেই। কোনো সতর্কবার্তাও চোখে পড়েনি। এটা রাজউকের মার্কেট, কিন্তু ভবনের নিচের যে গাড়ি পার্কিং সেখানেও পুরোটা জুড়ে দোকান দেওয়া হয়েছে। রাজউকের মার্কেটেই যদি এই অবস্থা হয় তাহলে আর কি বলার থাকে?”