পদ্মায় ২৬ মৃত্যু: সেই স্পিডবোট মালিক কেরানীগঞ্জে গ্রেপ্তার

মাদারীপুরের শিবচরে স্পিডবোট দুর্ঘটনায় ২৬ জনের মৃত্যুর মামলায় ওই নৌযানের অন্যতম মালিক চান্দু মোল্লাকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 May 2021, 07:00 AM
Updated : 9 May 2021, 08:06 AM

রোববার প্রথম প্রহরে ঢাকার কেরানীগঞ্জের এক বাসা থেকে ৩৫ বছর বয়সী চান্দুকে গ্রেপ্তার করা হয় বলে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান।
“কেরানীগঞ্জে এক আত্মীয়র বাসায় সে আত্মগোপন করে ছিল। গোপনে খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।”

করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারের জারি করা লকডাউনের মধ্যে নৌ চলাচলও বন্ধ থাকার কথা। কিন্তু তা না মেনে গত ৩ মে একটি স্পিডবোট শিমুলিয়া থেকে যাত্রী নিয়ে কাঁঠালবাড়ী (পুরাতন ফেরিঘাট) ঘাটের কাছে গিয়ে দুর্ঘটনায় পড়ে।

শিবচরের বাংলাবাজার ঘাটে নোঙর করে রাখা বালুবোঝাই বাল্কহেডের সঙ্গে সংঘর্ষ হলে স্পিডবোটটি ডুবে যায়। পরে ২৬ জনের লাশ উদ্ধার করা হয়।

ওই ঘটনায় নৌ-পুলিশের এসআই লোকমান হোসেন বাদী হয়ে শিবচর থানায় স্পিডবোটের চালক শাহ আলম, দুই মালিক চান্দু মিয়া ও রেজাউল এবং ঘাটের ইজারাদার শাহ আলম খানসহ অজ্ঞাতপরিচয় একাধিক ব্যক্তির বিরুদ্ধে মামলা করেন।

পরে ডোপ টেস্ট করে জানা যায়, স্পিডবোট চালক মো. শাহ আলম (৩৬) ইয়াবা ও গাঁজায় আসক্ত ছিলেন। বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

পুরনো খবর