হেফাজত নেতা শাহীনুর গ্রেপ্তার ব্রাহ্মণবাড়িয়ার তাণ্ডবের মামলায়

হেফাজতে ইসলামের নেতা ও সাবেক সাংসদ শাহীনুর পাশা চৌধুরীকে ব্রাহ্মণবাড়িয়ার তাণ্ডবের মামলায় গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অতিরিক্ত পুলিশ সুপার জিসানুল হক।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2021, 05:26 AM
Updated : 7 May 2021, 11:24 AM

শুক্রবার প্রথম প্রহরে সিলেট নগরীর একটি মসজিদ থেকে তাকে গ্রেপ্তার করে ঢাকার সিআইডির একটি দল।

সকালে সিআইডির মুখপাত্র জিসানুল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সাম্প্রতিক সময়ে ধ্বংসাত্মক কার্যকলাপের জড়িত থাকার অভিযোগে শাহিনুরকে গ্রেপ্তার করা হয়েছে। আজই তাকে ব্রাহ্মণবাড়িয়ার আদালতে তোলা হবে।

“সুনামগঞ্জের সহিংসতাসহ বিভিন্ন রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডে তার উসকানি ও মদদ রয়েছে। এছাড়া তিনি রাষ্ট্রবিরোধী অপরাধীদের আইনি সহায়তাও দেন।”

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহ-সভাপতি শাহীনুর পাশা হেফাজতের সদ্যবিলুপ্ত কমিটির কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উৎসবে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্রী মোদীর বাংলাদেশ সফরকালে হেফাজতে ইসলামের বিক্ষোভের সময় ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ব্যাপক সহিংসতার ঘটনা ঘটে।

মার্চের শেষ দিকে ঢাকা, নারায়ণগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও চট্টগ্রামসহ বিভিন্ন স্থানে এসব সহিংসতায় কয়েকজন নিহত হয়।

হেফাজতের যুগ্ম মহসচিব মামুনুল হকসহ কয়েক ডজন হেফাজত নেতাকে গ্রেপ্তার করা হয়েছে।

আওয়ামী লীগ সরকারের সাবেক পররাষ্ট্রমন্ত্রী আব্দুস সামাদ আজাদের মৃত্যুর পর তার আসনে উপ-নির্বাচনে চারদলীয় জোট সরকারের আমলে ইসলামী ঐক্য জোটের প্রার্থী হিসেবে এমপি হন শাহীনুর পাশা।

আরও পড়ুন: