মহামারী: আন্তর্জাতিক ফ্লাইটে বিধিনিষেধও ৫ মে পর্যন্ত

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে দেশে যে ‘কঠোর লকডাউন’ চলছে, তার মেয়াদ বাড়ায় আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে বিধিনিষেধও ৫ মে পর্যন্ত বাড়িয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2021, 03:54 PM
Updated : 27 April 2021, 03:54 PM

এ নিয়ন্ত্রক সংস্থার চেয়ারম্যান এম মফিদুর রহমান মঙ্গলবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “২৮ এপ্রিল পর্যন্ত আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে বিধিনিষেধ ছিল, সেটা বাড়িয়ে ৫ মে পর্যন্ত করা হয়েছে।”

তবে এই সময়ে প্রবাসীদের আনা-নেওয়ার জন্য সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, সিঙ্গাপুর, কাতার, চীন, কুয়েত ও বাহরাইনে ‘বিশেষ বিবেচনায়’ পরিচালিত ফ্লাইটগুলো আগের মতই চলবে।

পাশপাশি দেশের বিভিন্ন গন্তব্যে অভ্যন্তরীণ রুটের ফ্লাইটগুলোও চলাচল করবে বলে বেবিচক চেয়ারম্যান জানান।

করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি রোধে কঠোর বিধিনিষেধের দ্বিতীয় ধাপে ১৪ এপ্রিল থেকে দেশে জরুরি কাজ ছাড়া ঘরের বাইরে বের হওয়ার ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করা হয়, যা ‘সর্বাত্মক’ লকডাউন নামে পরিচিতি পায়। এই বিধিনিষেধের মেয়াদ দুই সপ্তাহ বাড়িয়ে এখন ৫ মে পর্যন্ত করার সিদ্ধান্ত হয়েছে।

চলমান বিধিনিষেধের মধ্যে ২৮ এপ্রিল পর্যন্ত দেশে বিদেশে সব ধরনের ফ্লাইট বন্ধ রাখার নির্দেশ দিয়েছিল বেবিচক। পরে ২১শে এপ্রিল থেকে কক্সবাজার ছাড়া দেশের সব অভ্যন্তরীণ গন্তব্যে ফ্লাইট চলাচলের অনুমতি দেওয়া হয়।  

পুরনো খবর