অধ্যাপক শামসুজ্জামান গুরুতর অসুস্থ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বেশ কিছুদিন থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন বাংলা একাডেমির সভাপতি অধ্যাপক শামসুজ্জামান খানের অবস্থার উন্নতি হয়নি।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2021, 07:31 PM
Updated : 12 April 2021, 07:44 PM

সোমবার রাতে বাংলা একাডেমির সচিব এ. এইচ. এম. লোকমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, "উনাকে লাইফ সাপোর্টে রাখা হয়নি। এই তথ্যটা ভুল। তবে উনার স্বাস্থ্যের অবস্থা ভালো নয়। এটা উদ্বেগের কারণ বলা যায়।"

রাতে শামসুজ্জামান খানের সার্বিক খোঁজখবর নিয়েছেন জানিয়ে তিনি বলেন,"উনি দুদিন ধরে আইসিউতে আছেন। ফুলটাইম অক্সিজেনের মধ্যে আছেন। অক্সিজেন সরিয়ে ফেললে স্যাচুরেশন অনেক নিচে নেমে যায়। ভ্যান্টিলেশন দেওয়ার প্রস্তাব করা হয়েছিল, পরিবার থেকে না করা হয়েছে। উনি খেতে পারছেন না।“

এপ্রিলের শুরুর দিকে অধ্যাপক শামসুজ্জামান সস্ত্রীক করোনাভাইরাসে আক্রান্ত হন। তারা উভয়ই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি আছেন।

স্ত্রীর শারিরীক অবস্থার কিছুটা উন্নতি হলেও বাংলা একাডেমির সভাপতির শারীরিক পরিস্থিতির অবনতি হওয়ায় রোববার তাকে আইসিউতে নেওয়া হয়।

এছাড়া বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজীও কয়েক সপ্তাহ ধরে নানা অসুস্থতায় ভুগছেন। তবে তিনি করোনাভাইরাসে আক্রান্ত নন।