মোহাম্মদপুরে স্বপ্নের আউটলেটে এসি বিস্ফোরণে দগ্ধ ২

ঢাকার মোহাম্মদপুর টাউনহলে সুপারশপ স্বপ্নের একটি আউটলেটে শীতাতপ নিয়ন্ত্রণ (এসি) যন্ত্র ঠিক করতে গিয়ে বিস্ফোরণে দুইজন দগ্ধ হয়েছেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2021, 03:39 PM
Updated : 12 April 2021, 04:57 PM

সোমবার বিকালে এই দুর্ঘটনা ঘটে বলে পুলিশ জানায়।

স্বপ্নের টাইন হল শাখার ব্যবস্থাপক ফায়াজ হোসেন হানি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, দগ্ধ আলমগীর ও সজীবকে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

তিনি বলেন, দগ্ধ দুইজন তাদের মেইনটেনেন্স শাখার কর্মী। শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্রে গ্যাস না থাকায় তা নিয়ে কাজ করতে গিয়ে হঠাৎ করে বিস্ফোরণ ঘটে।

ফায়ার বিগ্রেড নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়, খবর পেয়ে তারা ঘটনাস্থলে গিয়ে দগ্ধ কাউকে পাননি। তাদের কর্মীরা যাওয়ার আগেই স্বপ্নের লোকজন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। প্রাথমিক তথ্য অনুযায়ী, এসিতে গ্যাস ভরতে গিয়ে এই দুর্ঘটনা ঘটে।

মোহাম্মদপুর থানার এসআই মিজানুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, এসি থেকে বিস্ফোরণ ঘটেছে। দগ্ধ দুইজনের মধ্যে একজনের অবস্থা আশংকাজনক।

টাউন হলের কাছে ৮ তলা ভবনের নিচতলায় স্বপ্ন। দোতলায় একটি বেসরকারি ব্যাংক ও তিনতলায় জিমনেশিয়াম। এর উপরের ৫টি ফ্লোরে ১৫টি ফ্ল্যাট রয়েছে।

মানামা ডেভেলপার লিমিটেডের করা এই ভবনের তিনটি বাণিজ্যিক ফ্লোরই অতিরিক্ত এবং ভবনটি ঝুঁকিপূর্ণ বলে ফ্ল্যাট মালিকদের অভিযোগ।

ফ্ল্যাট মালিক ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি জায়েদী হাসান হাবিব বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, তারা এসব ঝুঁকির বিষয়সহ বিভিন্ন বিষয়ে মানামা কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগও করেছে। মানামা কর্তৃপক্ষ শুধু প্রতিশ্রুতি দিয়েছে। এখন পর্যন্ত কিছুই হয়নি।

এ ব্যাপারে মানামার মহাব্যবস্থাপককে একাধিকবার ফোন করেও পাওয়া যায়নি।