বোনকে ‘বিয়ে করেছেন’ মামুনুল, সন্ধান চেয়ে ভাইয়ের জিডি

রিসোর্টে নারীসহ আটকের ঘটনায় আলোচিত হেফাজতে ইসলামের যুগ্ম সাধারণ সম্পাদক মামুনুল হক বোনকে ‘বিয়ে করেছেন’ দাবি করে তার সন্ধানের জন্য থানায় সাধারণ ডায়েরি করেছেন এক ব্যক্তি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 April 2021, 08:16 PM
Updated : 12 April 2021, 05:16 AM

রাজধানীর মোহাম্মদপুর থানায় রোববার গাজীপুরে কাপাসিয়ার মো. শাহজাহান ওই জিডি করেন বলেন বলে অতিরিক্ত উপ কমিশনার মৃত্যুঞ্জয় দে সজল জানান।

জিডিতে শাহজাহান অভিযোগ করেছেন, গত ৭ এপ্রিল তার বোনের সঙ্গে সর্বশেষ কথা হয়। ১০ এপ্রিল মামুনুল হক তাকে মোহাম্মদপুরে জামিয়া রহমানিয়া আরাবিয়া মাদ্রাসায় ডেকে একটি চুক্তি দেখিয়ে বলেন, তার বোনকে তিনি বিয়ে করেছেন। এরপর তার বোনের সাথে তার আর যোগাযোগ হয়নি। বোন কোথায় আছেন, তাও তিনি জানেন না।

জিডিতে তার বোনকে নিরাপত্তা দেওয়ার পাশাপাশি খুঁজে বের করে অভিভাবকের কাছে পৌঁছে দিতে অনুরোধ করা হয়েছে।

৩ এপ্রিল সোনারগাঁয়ের রয়েল রিসোর্টে এক নারীসহ মামুনুল হককে অবরুদ্ধ করে স্থানীয় লোকজন। পরে খবর পেয়ে হেফাজত সমর্থক ও মাদ্রাসার ছাত্ররা সেখানে হামলা ও ভাঙচুর চালিয়ে তাকে নিয়ে যায়।

ঘটনার পর তা গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার পায়। এ নিয়ে আলোচনার মধ্যে স্ত্রীর সঙ্গে মামুনুলের একটি অডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়ে।

অডিওর কথোপকথনের বিষয় নিয়ে বৃহস্পতিবারের ফেইসবুক লাইভে এসে মামুনুল বলেন, স্ত্রীকে খুশি করতে ‘প্রয়োজনের ক্ষেত্রে সীমিত পরিসরে সত্যকে গোপন করার অবকাশ রয়েছে’।

এ ঘটনাকে ব্যক্তিগত অধিকার লঙ্ঘন হিসেবে বর্ণনা করে মামুনুল এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার হুমকিও দেন।