কিশোরীকে প্রাপ্তবয়স্ক দেখিয়ে বিয়ে, কাজীকে হাই কোর্টে তলব

কিশোরীকে প্রাপ্তবয়স্ক দেখিয়ে বিয়ে নিবন্ধন করার অভিযোগ ওঠায় ফেনী পৌরসভার নিকাহ রেজিস্ট্রারকে (কাজী) তলব করেছে হাই কোর্ট।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 March 2021, 03:43 PM
Updated : 7 March 2021, 03:43 PM

কাজী সিরাজুল ইসলাম মজুমদারকে ওই বিয়ে সংক্রান্ত সব কাগজপত্র ও রেজিস্ট্রার ভলিয়মসহ আগামী ১৬ মার্চ আদালতে হাজির হতে বলা হয়েছে।

কিশোরীর বাবার করা মামলায় গ্রেপ্তার জাহিদুল ইসলাম জাবেদের জামিন আবেদনে শুনানির পর রোববার এ আদেশ দেয় বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো মোস্তাফিজুর রহমানের ভার্চুয়াল হাই কোর্ট বেঞ্চ।  

আদালতে আসামির জামিনের পক্ষে শুনানি করেন আইনজীবী শাহ এমরান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল পরে সাংবাদিকদের বলেন, “জামিন শুনানির সময় বয়স বেশি দেখিয়ে বিয়ে নিবন্ধন করানোর বিষয়টি আদালতের নজরে আসলে আদালত কাজীকে তলব করেছেন।

“সেই সঙ্গে আসামিকে কেন জামিন দেওয়া হবে না, জানতে চেয়ে রুল জারি করেছেন। চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।”

ফেনীর সোনাগাজী উপজেলার আলমপুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে জাহিদুল ইসলাম জাবেদ ও একই উপজেলার ওই কিশোরী পরিবারকে না জানিয়ে বিয়ে করেন।  তাদের বিয়ে নিবন্ধন করেন ফেনী পৌরসভা তিন নম্বর ওয়ার্ডের কাজী সিরাজুল ইসলাম মজুমদার।

এ ঘটনায় জাহিদুল ইসলামকে আসামি করে ২০২০ সালের ২৪ অক্টোবর সোনাগাজী মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে অপহরণ মামলা করেন কিশোরীর বাবা ।

এই মামলায় গ্রেপ্তার হওয়ার পর জাহিদুল ইসলাম ফেনীর মুখ্য বিচারিক হাকিম আদালতে জামিন চাইলে আদালতে তার জামিন নামঞ্জুর করে।

পরে হাই কোর্টে এসে জামিন আবেদন করেন জাহিদুল। সেই আবেদনের শুনানিতেই প্রাপ্তবয়স্ক দেখিয়ে কিশোরীর বিয়ে নিবন্ধনের বিষয়টি ধরা পড়লে কাজীকে তলব করে হাই কোর্ট।