অবৈধ সম্পদ: ফরিদপুরের বরকত-রুবেলকে গ্রেপ্তারির আবেদন মঞ্জুর

ফরিদপুর শহর আওয়ামী লীগের অব্যাহতিপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ফরিদপুর প্রেসক্লাবের অব্যাহতিপ্রাপ্ত সভাপতি ইমতিয়াজ হাসান রুবেলকে অবৈধ সম্পদ অর্জনের মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেছেন আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2021, 01:02 PM
Updated : 1 March 2021, 01:02 PM

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনে সাড়া দিয়ে সোমবার ঢাকা মহানগর জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক রবিউল আলম এ আদেশ দেন।

১৩ জানুয়ারি দুদকের উপ-পরিচালক এ মামলার তদন্ত কর্মকর্তা মো. আলী আকবর অন্য মামলায় কারাগারে থাকা এ দুই ভাইকে গ্রেপ্তার দেখানো আবেদন করেন, যার ওপর সোমবার শুনানির হয়।

শুনানি শেষে আদালত গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন বলেন দুদকের আদালত কর্মকর্তা মুহাম্মদ জুলফিকার জানান।

আসামি রুবেলের বিরুদ্ধে দায়ের করা মামলায় ২৮ কোটি ৩৫ লাখ ১০ হাজার ১৭০ টাকার জ্ঞাতআয় বহির্ভূত সম্পদ অর্জন এবং ১৭ কোটি ৯০ লাখ ৩ হাজার ১৪১ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ করা হয়। তিনি দুদকের ২৪ কোটি ৪৬ লাখ ৫২ হাজার ৫১৮ টাকার সম্পদের হিসাব দাখিল করেন।

অন্যদিকে আসামি বরকতের বিরুদ্ধে দায়ের করা মামলায় ৪৪ কোটি ৪৯ লাখ ৬৮ হাজার ৮৩২ টাকার জ্ঞাতআয় বহির্ভূত সম্পদ অর্জন এবং  ৩৬ কোটি ৪০ লাখ ৫৫ হাজার ৬৫২ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ করা হয়। তিনি তিনি দুদকের ৩৯ কোটি ৪৮ লাখ ২৮ হাজার ২৫৮ টাকার সম্পদের হিসাব দাখিল করেন।

মো. আলী আকবর গত বছর ১২ নভেম্বর দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয়-১ এ দুই ভাইয়ের বিরুদ্ধে পৃথক মামলা দায়ের করেন।