শাহবাগে সংঘর্ষ: ৭ জনকে কারাফটকে জিজ্ঞাসাবাদের নির্দেশ

কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর তদন্ত ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে শাহবাগে বিক্ষোভের পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় করা মামলায় গ্রেপ্তার সাতজনকে কারাফটকে জিজ্ঞাসাবাদ করতে বলেছে আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2021, 11:49 AM
Updated : 27 Feb 2021, 11:49 AM

রিমান্ডের আবেদন নাকচ করে তিন দিনের মধ্যে জিজ্ঞাসাবাদ করতে শনিবার ঢাকার মহানগর হাকিম মোর্শেদ আল মামুন ভূইয়া নির্দেশ দিয়েছেন।

সাত জনের পক্ষে আইনজীবী মন্টু ঘোষসহ কয়েকজন রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। জামিন শুনানির জন্য ৩ মার্চ দিন রাখেন বিচারক।

আসামিরা হলেন- তামজীদ হায়দার, নজিব আমিন চৌধুরী জয়, এ এস এম তানজিমুর রহমান, আকিব আহম্মেদ, আরাফাত সাদ, নাজিফা জান্নাত, জয়তী চক্রবর্তী।

তাদের অন্যতম আইনজীবী পারভেজ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, এদের মধ্যে শুধু আরাফাত সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সঙ্গে যুক্ত। বাকিরা সবাই ছাত্র ইউনিয়নের কর্মী।

শাহবাগ থানার ওসি মামুনুর রশীদ জানান, শাহবাগে পুলিশের ওপর হামলা চালিয়ে হত্যাচেষ্টার অভিযোগে করা মামলায় ৭ জনকে আসামি করা হয়েছে। এছাড়া অজ্ঞাতানামা আরও ১০০-১৫০ জনকে আসামি করা হয়েছে। মামলার বাদি এসআই মিন্টু মিয়া।

লেখক মুশতাক আহমেদের মৃত্যুর তদন্ত ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে রাজধানীর শাহবাগে শুক্রবার সন্ধ্যায় মশাল মিছিল করে বামপন্থি কয়েকটি ছাত্র সংগঠন। টিএসসি থেকে মিছিলটি শাহবাগ মোড়ের দিকে যাচ্ছিল। সেখানে পৌঁছানোর আগেই পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় সাতজনকে আটক করে পুলিশ।