নারায়ণগঞ্জের পিপির বিরুদ্ধে দুদকের মামলা

নারায়ণগঞ্জের পাবলিক প্রসিকিউটর, সাত খুনের মামলা পরিচালনাকারী এস এম ওয়াজেদ আলী খোকনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2021, 04:23 PM
Updated : 24 Feb 2021, 04:23 PM

তিনি ও তার স্ত্রীর বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুটি মামলা বুধবার দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ দায়ের হয়।

কমিশনের সহকারী পরিচালক রেজাউল করিম অ্যাডভোকেট খোকন ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করেন বলে দুদকের পরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন।

তিনি বলেন, মামলায় ওয়াজেদ ও তার স্ত্রী সেলিনা ওয়াজেদ মিনুর বিরুদ্ধে প্রায় দুই কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

এজাহারে বলা হয়, ওয়াজেদ আলী দুর্নীতি দমন কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে তার নিজ নামে ও তার উপর নির্ভরশীল ব্যক্তিদের নামে মোট ৮৫ লাখ ৩২ হাজার ৩৭৫ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন। মিথ্যা ও ভিত্তিহীন তথ্যের মাধ্যমে স্থানান্তর ও রূপান্তরের মাধ্যমে গোপনকৃত সম্পদসহ মোট ৯৯ লাখ ৪৯ হাজার ৩৫৫ টাকার  জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের মালিক হয়েছেন তিনি।

সেলিনা ওয়াজেদ মিনুর বিরুদ্ধে ২৭ লাখ ৩৯ হাজার ১৬১ টাকার সম্পদের তথ্য গোপনসহ মোট এক কোটি এক লাখ ৫৬ হাজার ১৭৪ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

আইনজীবী ওয়াজেদ আলী খোকন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সহসভাপতি।