অনুমতি ছাড়া আবাসন প্রকল্প নয়: মেয়র তাপস

অনুমতি ছাড়া কোনো আবাসন প্রকল্প করা যাবে না বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2021, 11:17 AM
Updated : 24 Feb 2021, 11:17 AM

বুধবার ৭৫ নম্বর ওয়ার্ড পরিদর্শনে গিয়ে তাপস বলেন, “বিভিন্ন হাউজিং কোম্পানি অবৈধভাবে নিচু জমি ভরাট করে (আবাসন প্রকল্প) নির্মাণ করছে।

“ভূমিদস্যুদের দ্বারা আমাদের শহর আগ্রাসনের শিকার। সেই বিষয়গুলো আমরা সরেজমিন দেখেছি।”

মেয়র বলেন, “কিছু হাউজিং কোম্পানি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অনুমতি ছাড়া জমি দখল করছে। তারা যত্রতত্র হাউজিং করছে, যেখানে মানুষজন ভুক্তভোগী হচ্ছে। তারা অভিযোগ করেও কোনো প্রতিকার পাচ্ছে না। আমরা আমাদের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাসহ কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছি এখানে ড্রেজিং বন্ধ করতে হবে। যত্রতত্র বিনা অনুমতিতে হাউজিং করা যাবে না। এগুলো সব বন্ধ এবং প্রয়োজন হলে তাদের সব যন্ত্রপাতি আমরা বাজেয়াপ্ত করব।”

সাপ্তাহিক পরিদর্শনের অংশ হিসেবে বুধবার করপোরেশনের কর্মকর্তাদের নিয়ে ৭৫ নম্বর ওয়ার্ডে যান শেখ ফজলে নূর তাপস।

তিনি ত্রিমোহিনী গুদারাঘাট থেকে দাসেরকান্দি, বালুর পাড়, কায়েতপাড়া বাজার, ইদারকান্দি এবং ফকিরখালী এলাকা ঘুরে দেখেন। ফকিরখালী এলাকায় পৌঁছে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা এবিএম আমিন উল্লাহ নুরী, সচিব মো. আকরামুজ্জামান, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মো. বদরুল আমিন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী কাজী বোরহান উদ্দিনসহ স্থানীয় কাউন্সিলর এসময় উপস্থিত ছিলেন।