আবাসন ব্যবসার নামে প্রতারণা, ঢাকায় নয়জন গ্রেপ্তার

আবাসন ব্যবসায় ২৪ মাসে দ্বিগুণ লাভের প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে রাজধানীতে নয়জনকে গ্রেপ্তার করেছে সিআইডি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2021, 09:47 AM
Updated : 24 Feb 2021, 09:47 AM

ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে সিআইডির ঢাকা মেট্রো পশ্চিমের একটি দল ক্যান্টনমেন্ট এলাকা থেকে মঙ্গলবার রাতে তাদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তাররা হলেন- আল আমিন (৩৮), মামুন (৩৯), মঞ্জুর রহমান মোহন (৩৭), মোজাম্মেল হোসেন (৫০), সাইফুল ইসলাম (৫১), আব্দুল হালিম (৪৮), জাহাঙ্গীর আলম (৪২), শাহাদত হোসেন সুমন (৩৮) এবং আমিনুল ইসলাম (২৪)।

তাদের কাছ থেকে ৫০টি প্লট/ফ্ল্যাট বুকিংয়ের আবেদন ফর্ম (১০টি পূরণকৃত), আবাসনের লেনদেন সংক্রান্ত রেজিস্ট্রার, অর্থ বিনিয়োগ চুক্তিপত্র, নন-জুডিশিয়াল স্ট্যাম্পসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়েছে।

বুধবার এক সংবাদ সম্মেলনে সিআইডির অতিরিক্ত উপ-মহাপরিদর্শক শেখ ওমর ফারুক জানান, গ্রেপ্তার ব্যক্তিরা দীর্ঘদিন ধরে আবাসিক এলাকায় রিয়েল এস্টেট ব্যবসার নামে লোভনীয় বিজ্ঞাপনের মাধ্যমে গ্রাহকদের বেশি মুনাফা দেওয়ার প্রলোভন দেখিয়ে তাদের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়। কিছুদিন পর পর ঠিকানা পরিবর্তন করে বিভিন্ন জায়গায় নতুন নতুন অফিস খুলে গ্রাহকদের কাছ থেকে তারা টাকা আত্মসাৎ করে আসছে।

“সিআইডি অনুসন্ধান শুরু করে জানতে পারে, এই চক্রটি ৪০০ থেকে ৫০০ জনের বেশি জনের কাছ থেকে আনুমানিক ছয়-সাত কোটি টাকা নিয়ে আত্মসাৎ করেছে।”

টাকা বিনিয়োগকারীর বেশিরভাগই অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা বলে জানান তিনি।

“এই প্রতারণা ব্যবসার সাথে জড়িত কোম্পানির ব্যবস্থাপনা পরিচালকসহ দুইজন পলাতক রয়েছে। তাদের আটক করার চেষ্টা চলছে,” বলেন সিআইডির শেখ ওমর ফারুক।

গ্রেপ্তারদের বিরুদ্ধে ক্যান্টনমেন্ট থানায় মামলা করা হয়েছে।