পু‌লিশের ফেইসবু‌ক পেইজে অ‌ভি‌যোগ, সাবেক স্বামী গ্রেপ্তার

ইন্টারনেট প্ল্যাটফর্মে প্রাক্তন স্ত্রীকে অশ্লীল গালাগাল, হুমকি ও হয়রানির অভিযোগে আতিকুল ইসলাম বাবু নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2021, 02:55 PM
Updated : 22 Feb 2021, 02:55 PM

গত ৯ ফেব্রুয়ারি বাংলাদেশ পুলিশের ফেইসবুক পেইজের ইনবক্সে আসা অভিযোগের ভিত্তিতে অতিরিক্ত উপপুলিশ কমিশনার মো. আশরাফুল্লাহর নেতৃত্বে গোয়েন্দা পুলিশের ওয়েবভিত্তিক অপরাধ তদন্তের একটি টিম রোববার রমনা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে।

সোমবার বাংলাদেশ পুলিশের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ৯ ফেব্রুয়ারি এক ব্যক্তি জানান, এক নারীকে তার প্রাক্তন স্বামী আতিকুল ইসলাম বাবু নানাভাবে হয়রানি করছেন। বিভিন্ন সময় তাকে হুমকি দিয়ে স্বাভাবিক জীবনযাপনকে বাধাগ্রস্ত করছেন। বিষয়টি তিনি কারও কাছে প্রকাশ করতে লজ্জা ও শঙ্কিত বোধ করছেন। 

এরপর পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং ওই নারীর সঙ্গে যোগাযোগ করে জানতে পারে, প্রশাসন ও সরকারের উচ্চ পর্যায়ে যোগাযোগ রয়েছে এমন ভয় দেখিয়ে প্রাক্তন স্বামী দীর্ঘ দিন ধরে তাকে হয়রানি করে আসছিলেন। এখন তিনি বিষয়টি আর সহ্য করতে পারছেন না। তিনি পুলিশের পরামর্শ ও সহায়তা চান।

এর প্রেক্ষিতে মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং তাৎক্ষণিকভাবে রমনা থানার ওসি মনিরুল ইসলামকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেয়। তিনি প্রয়োজনীয় তদন্ত শুরু করেন। এ ঘটনার তদন্তে উন্নততর তথ্যপ্রযুক্তি সেবার প্রয়োজন হওয়ায় ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার সহায়তা নেওয়া হয়। 

রমনা থানার ওসি মনিরুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “২০০৬ সালে তাদের দুইজনের বিবাহ বিচ্ছেদ ঘটে। এরপর থেকে নানাভাবে আতিকুল তার প্রাক্তন স্ত্রীকে হয়রানি শুরু করে। ২০০৬ সালে তার প্রাক্তন স্ত্রীই বাদী হয়ে তার বিরুদ্ধে নারী নির্যাতন আইনে মামলা করেন। সেই মামলায় তার দুই বছরের জেল হয়।”

এরপর দীর্ঘ দিন আতিকুল বিদেশে পলাতক থেকে সম্প্রতি দেশে ফিরেছেন বলে জানান তিনি।