কাঠমুন্ডুতে বিমানের নিয়মিত ফ্লাইট ফের চালু

করোনাভাইরাস মহামারীর কারণে বছরখানেক বন্ধ থাকার পর নেপালের কাঠমুন্ডুতে নিয়মিত ফ্লাইট পরিচালনা শুরু করল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2021, 10:42 AM
Updated : 18 Feb 2021, 10:42 AM

বৃহস্পতিবার বেলা ২টা ৪০ মিনিটে প্রথম ফ্লাইটটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়ে বলে বিমানের জনসংযোগ শাখার উপ মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার জানিয়েছেন।

দুপুরে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বৃহস্পতিবার বলেন, দীর্ঘ বিরতির পর আজকে দুপুরে বিমানের বিজি ০৭১ ফ্লাইটটি ঢাকা থেকে ১০৬ জন যাত্রী নিয়ে কাঠমুন্ডুর উদ্দেশ্যে ছেড়ে যায়। সেটা সন্ধ্যা ৬টা ৫ মিনিটে বিজি ০৭২ ফ্লাইট হিসেবে ঢাকায় ফিরবে।

“এখন থেকে প্রতি সোমবার ও বৃহস্পকিবার ঢাকা থেকে কাঠমুন্ডুতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়মিত ফ্লাইট পরিচালনা করবে। বিমানের মোবাইল অ্যাপস, ওয়েবসাইট, ট্রাভেল এজেন্ট, ট্যুর অপারেটর, বিমানের কল সেন্টার এবং সেলস কাউন্টার থেকে টিকিট কেনা যাবে।”

কোভিড-১৯ মহামারীর মধ্যে মার্চ মাসের মাঝামাঝি সময়ে বিশ্বের প্রায় সব দেশের সঙ্গে বাংলাদেশের বিমান চলাচল বন্ধ করে দেওয়া হয়। এরপর জুন থেকে ধীরে ধীরে আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা শুরু হলে বিমানও ফ্লাইট পরিচালনা শুরু করে।

নিয়মিত ফ্লাইট পরিচালনা বন্ধ থাকলেও বিভিন্ন দেশ থেকে প্রবাসী বাংলাদেশিদের ফিরিয়ে আনার পাশপাশি ওই সময়ে বিদেশি নাগরিকদের ফেরত পাঠাতে বিশেষ ফ্লাইট পরিচালনা করে বিমান।