মোহাম্মদপুরের ধর্ষণ মামলা: প্রতিবেদন দিতে ৪ মার্চ পর্যন্ত সময়

ঢাকার ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) এক শিক্ষার্থীকে ধর্ষণের পর হত্যার অভিযোগে তার বাবার দায়ের করা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ৪ মার্চ দিন ধার্য করেছে আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2021, 10:04 AM
Updated : 15 Feb 2021, 10:04 AM

সোমবার এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন থাকলেও তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার এসআই মো. সাজেদুল হক তা দিতে পারেননি।

সে কারণে ঢাকার মহানগর হাকিম নিভানা খায়ের জেসি প্রতিবেদন দাখিলের নতুন তারিখ ঠিক করে দেন।

ঢাকার আনোয়ার খান মডার্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ১ ফেব্রুয়ারি ইউল্যাবের শিক্ষার্থী ওই তরুণীর মৃত্যু হলে তার বাবা মোহাম্মদপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে এ মামলা করেন।

সেখানে ওই তরুণীকে ধর্ষণ ও হত্যার অভিযোগ আনা হয়, আসামি করা হয় তারই চার বন্ধুকে।

আসামিরা হলেন- মর্তুজা রায়হান চৌধুরী, নুহাত আলম তাফসীর, ফারজানা জামান নেহা ও আরাফাত।

তাদের মধ্যে আরাফাত ওই তরুণীর মৃত্যুর আগের দিনই ঢাকার অন্য একটি হাসপাতালে মারা গেছেন। বাকিরা গ্রেপ্তার হয়েছেন। এজাহারে নাম না থাকলেও সাফায়েত জামিল নামে তাদের আরেক বন্ধু আদালতে আত্মসমর্পণ করেছেন।

মামলার এজাহারে বলা হয়, ইউল্যাবের শিক্ষার্থী ওই তরুণী গত ২৮ জানুয়ারি তার চার বন্ধুর সঙ্গে উত্তরার একটি রেস্তোরাঁয় যান এবং সেখানে তারা মদ পান করেন।

নেহা ও তার সঙ্গে থাকা ছেলে বন্ধু প্রথমে চলে যান। পরে ওই তরুণী, রায়হান ও আরাফাত একসঙ্গে বের হন। আরাফাত গুলশানে নেমে গিয়ে সেখান থেকে মাওয়ায় গিয়ে আরেকটি পার্টিতে যোগ দেন।

ওই তরুণীকে নিয়ে রাতে মোহাম্মদপুরে তাদের আরেক বন্ধু নুহাতের বাসায় উঠেন রায়হান। নুহাত তাদের আড্ডায় ছিলেন না।

সেখানে ওই তরুণী বেশ কয়েক বার বমি করে অসুস্থ হয়ে পড়েন। ওই বাসায় সেই তরুণীকে রায়হান ধর্ষণ করেন বলে অভিযোগ করা হয়েছে মামলায়।

একদিন পর ওই তরুণীকে ইবনে সিনা হাসপাতালে নেওয়া হয়। পরে আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

পরে তদন্তে নেমে পুলিশ জানতে পারে, আরাফাতও অসুস্থ পড়ে পড়ে আরেকটি হাসপাতালে মারা গেছেন।

মামলার প্রধান আসামি মুর্তজা রায়হান চৌধুরী ঢাকার হাকিম আদালতে জবানবন্দি দিয়েছেন। বাকি তিনজনকেও পুলিশ রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে।