পৌর ভোট: পঞ্চম ধাপে মনোনয়নপত্র জমা ১৯৫২

পৌর ভোটের পঞ্চম ধাপে ৩২ পৌরসভায় মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৯৫২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2021, 04:52 PM
Updated : 3 Feb 2021, 04:52 PM

বুধবার এ তথ্য জানান নির্বাচন কমিশনের জনসংযোগ পরিচালক যুগ্মসচিব এস এম আসাদুজ্জামান।

তিনি বলেন, ৩২ পৌরসভায় মেয়র পদে ১২৪ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৩৭২ জন ও সাধারণ কাউন্সিলর পদে ১৪৫৬ জন মনোনয়নপত্র জমা দেন।

এর মধ্যে একক প্রার্থী রয়েছেন চট্টগ্রামের রাউজান, মাদারীপুরের শিবচরে।

ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ছিল ২ ফেব্রুয়ারি। বাছাই হবে ৪ ফেব্রুয়ারি; ১১ ফেব্রুয়ারি পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে।

 ২৮ ফেব্রুয়ারি সেদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট চলবে। এসব পৌরসভায় ভোট হবে ইভিএমে।

পঞ্চম ধাপের পৌরসভা

চট্টগ্রামের রাঙ্গুনিয়া, রাউজান, মিরসরাই ও বারইয়ারহাট, লক্ষ্মীপুরের রায়পুর, চাঁপাইনবাবগঞ্জের নাচোল, হবিগঞ্জ জেলার হবিগঞ্জ, জামালপুরের দেওয়ানগঞ্জ, ইসলামপুর, মাদারগঞ্জ ও জামালপুর সদর, রাজশাহীর চারঘাট ও দুর্গাপুর, বগুড়া জেলার বগুড়া সদর, মানিকগঞ্জের সিংগাইর, কিশোরগঞ্জের ভৈরব, চাঁদপুরের মতলব ও শাহরাস্তি, যশোরের কেশবপুর ও যশোর সদর, মাদারীপুরের শিবচর ও মাদারীপুর সদর, রংপুরের হারাগাছ, ব্রাহ্মণবাড়িয়া জেলার ব্রাহ্মণবাড়িয়া সদর, ঝিনাইদহের কালীগঞ্জ ও মহেশপুর, জয়পুরহাটের জয়পুরহাট সদর, ময়মনসিংহের নান্দাইল, ভোলার ভোলা সদর, চরফ্যাশন এবং গাজীপুরের কালীগঞ্জ।

পঞ্চম ধাপে ৩১ পৌরসভার তফসিল ঘোষণা করা হয়েছিল। প্রার্থী মৃত্যুর পর আটকে থাকা নীলফামারীর সৈয়দপুর পৌরসভা এ ধাপে যুক্ত হয়েছে।

করোনাভাইরাস মহামারীর মধ্যে এবার পাঁচ ধাপে পৌরসভায় নির্বাচন করছে কমিশন।

প্রথম ধাপের তফসিলের ২৪টি পৌরসভায় গত ২৮ ডিসেম্বর ইভিএমে ভোট হয়েছে, এরপর ১৬ জানুয়ারি ভোট হয়েছে ৬১ পৌরসভায়। তৃতীয় ধাপে ৬২ পৌরসভায় ব্যালটে ভোট হল ৩০ জানুয়ারি।

চতুর্ধ ধাপে ১৪ ফেব্রুয়ারি এবং ২৮ ফেব্রুয়ারি পঞ্চম ধাপের ভোট হবে।

আরও পড়ুন

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক