কুয়াশায় বিমানবন্দরে সূচি গড়বড়

ঘন কুয়াশার কারণে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ফ্লাইট সূচিতে জটিলতা দেখা দিয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2021, 10:01 AM
Updated : 28 Jan 2021, 10:01 AM

কুয়াশার কারণে আন্তর্জাতিক ও দেশের ভেতরের কোনো কোনো ফ্লাইট ২৪ ঘণ্টা পর্যন্ত বিলম্বিত হচ্ছে বলে বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে।

শাহজালাল বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদুল আহসান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ঘন কুয়াশার কারণে ফ্লাইট শিডিউল ডিজরাপটেড হচ্ছে গত ৭-৮ দিন ধরে। বেশ কয়েকটি এয়ারলাইন্স তাদের রাতের শিডিউল ফ্লাইটগুলো এখন দিনে পরিচালনা করছে। তবে গত ২ দিনে এই গ্যাপটা কিছুটা কমে এসেছে। সকালের ফ্লাইটগুলো দুপুরের দিকে যাচ্ছে।”

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোকাব্বির হোসেন জানান, বুধবার রাতে দুই শতাধিক যাত্রী নিয়ে বিমানের একটি ফ্লাইট জেদ্দার উদ্দেশে রওয়ানা হওয়ার কথা ছিল। কিন্তু কুয়াশার কারণে সূচি পরিবর্তন হয়ে সেটি বৃহস্পতিবার সন্ধ্যায় ছাড়বে।

তিনি বলেন, “ফ্লাইট ডিলে হওয়ার সঙ্গে আরেকটা ব্যাপারও আছে। অনেকের কোভিড টেস্টের সার্টিফিকেটও ইনভ্যালিড হয়ে যায়। তখন আবার আমাদের কোভিড টেস্ট করাতে হয় দ্রুত। এখন যদি আমরা সবার কোভিড টেস্ট না করিয়ে বিমানে তুলে দিই, পরে আবার তাদের ফেরত নিয়ে আসতে হবে।”

নভোএয়ারের সেলস অ্যান্ড মার্কেটিং বিভাগের প্রধান মেস-বাহ-উল-ইসলাম জানান, ঘন কুয়াশার কারণে তাদের সৈয়দপুর ও যশোর রুটের ফ্লাইটগুলোর ‘শিডিউল বিপর্যয়’ দেখা দিয়েছে।

“কুয়াশার কারণে আমাদের ফ্লাইটগুলো ২ থেকে ৩ ঘণ্টা দেরি করছে।”

শীতের এ সময় প্রতি বছরই কুয়াশার কারণে রাতে বা ভোরের দিকে ফ্লাইট ওঠানামায় বিঘ্ন ঘটে। সে কারণে সূচি ঠিক রাখতে বেগ পেতে হয় বিমানবন্দর কর্তৃপক্ষকে।